মইনীয়া যুব ফোরামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

টি.এম. গোলাম মোস্তফা:
জঙ্গিবাদ, মাদক ও যৌতুকের বিরুদ্ধে গণশপথে হাজার হাজার যুব ও তরুণের অংশগ্রহণে আজ ২৪ ফেব্র“য়ারি বৃহস্পতিবার মাইজভাণ্ডার দরবার শরীফে হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)’র ৫৫তম খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা, মাইজভাণ্ডার দরবার শরীফের সাজ্জদানশীন ও পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট আওলাদে রাসূল (দ.), শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। তিনি বলেন, তারুণ্যের শক্তিই পারে সকল ক্ষেত্রে জাতিকে হতাশা ও অনৈতিকতার হাত থেকে রক্ষা করতে। ঘুষ, দুর্নীতিসহ সমাজের সকল অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তুলতে। বায়ান্নের ভাষা আন্দোলন থেকে একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণ আন্দোলন-সংগ্রামে তরুণরাই সম্মুখ সারির ভূমিকা রেখেছিল। সেই তরুণরাই আজ সীমাহীন অবক্ষয়ে নিমজ্জিত ও পথভ্রান্ত। ফলে তারুণ্যের ক্ষয়, লয় ও পশ্চাদগামিতা দেখে আমরা আজ গভীরভাবে উদ্বিগ্ন। তিনি যুব মহাসমাবেশে বলেন, তোমাদের মেধা, সৃজনশীলতা ও সুপ্ত প্রতিভাকে বিকশিত করে দেশকে কাক্সিক্ষত সমৃদ্ধির পথে নিয়ে যেতে হবে। কীর্তিমান ওলী-মনীষীদের জীবনাদর্শের আলোকে তোমাদের গড়ে ওঠতে হবে। তাহলে দেশ-জাতির কাক্সিক্ষত উন্নতি ও সমৃদ্ধি আসবে। তিনি মাদক, নারী ও শিশু নির্যাতন এবং যৌতুকের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলতে মইনীয়া যুব ফোরামের কর্মীদের প্রতি আহ্বান জানান।
এতে সভাপতিত্ব করেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী। তিনি বলেন, যুব তরুণরাই আগামী দিনে দেশের হাল ধরবে। তাই তাদেরকে দক্ষ জনসম্পদ হিসেবে গড়াই বড় চ্যালেঞ্জ। যুব তরুণদের মাঝে নীতি-নৈতিকতা ও আদর্শের দীক্ষায় উজ্জ্বীবিত করা জরুরি। মইনীয়া যুব ফোরামকে আদর্শিক প্লাটফরম উল্লেখ করে যুব তরুণদেরকে এ যুব সংগঠনে সম্পৃক্ত হবার আহ্বান জানান তিনি। মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের কার্যকরী সভাপতি শাহ্জাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সাইয়্যিদ হাসাইন-এ-মইনুদ্দীন। প্রধান বক্তা ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক খলিফা মোহাম্মদ আসলাম হোসাইন। অতিথি ও আলোচক ছিলেন মইনীয়া যুব ফোরামের সহসভাপতি মোহাম্মদ আবুল কালাম, সহসাধারণ সম্পাদক জিএম রাব্বি, সাংগঠনিক সম্পাদক ঢালী কামরুজ্জামান হারুন, প্রচার সম্পাদক শরীফুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক দিদারুল হক রিমন প্রমুখ। খোশরোজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কর্মসূচিতে ছিল প্রতিষ্ঠা বার্ষীকির র‌্যালি, মাদকের বিরুদ্ধে গণস্বাক্ষর, গবেষণা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা, করোনা কালীনসহ বিভিন্ন সময়ে মইনীয়া যুব ফোরামের সেবামুলক কার্যক্রমের আলোক চিত্র প্রদর্শনী, ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর দুর্লভ আলোক চিত্র ও ভিডিও প্রদর্শনী, ব্লাড গ্র“পিং, কুইজ প্রতিযোগিতা। অনুষ্ঠানে সাংগঠনিক কার্যক্রমে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ৭০ জনকে অ্যাওয়ার্ড দেওয়া হয়। মিলাদ কিয়াম শেষে মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ, দেশ ও বিশ্ববাসীর শান্তি-কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। দেশের নানা এলাকা থেকে মইনীয়া যুব ফোরামের হাজার হাজার নেতাকর্মী যুব মহাসমাবেশে অংশগ্রহণ করেন।
শাহ্সূফী মাওলানা সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর ৫৫তম খোশরোজ শরীফ এবং মইনীয়া যুব ফোরামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাইজভাণ্ডার দরবার শরীফে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

এসএসসি পরীক্ষার ফলাফলে এবছরও শীর্ষস্থান ধরে রেখেছে মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ

আজকের শরীয়তপুর প্রতিবেদক: এস এস সি পরীক্ষার ফলাফলে বরাবরের ন্যায় এবছরও শীর্ষস্থান ধরে রেখেছে শরীয়তপুরের …

কপি না করার জন্য ধন্যবাদ।