প্রথম ধাপে ভেদরগঞ্জ উপজেলা নির্বাচনে ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বিপুল ভোটে জয়ী

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত হয়েছে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নির্বাচন। সকাল থেকে বিকেল পর্যন্ত ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়েছে। ফলাফলে ভেদরগঞ্জে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম। 

বুধবার (৮ মে) ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টায়। ভোট গ্রহণ শেষে গণনার পর রাতে ফলাফল ঘোষণা করা হয়।

জেলা ও উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৭৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ৮০ টি কেন্দ্রের ৬৩৯ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ফলাফলে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির গুলফাম ৬০ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির মোল্লা পেয়েছেন ৪২ হাজার ৫২৫ ভোট।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান ফলাফলে মাইক মার্কায় মো: আজহারুল ইসলাম গাজী মোট ৩৩ হাজার ৩৩৬ টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা মার্কায় আসাদুজ্জামান জামান রাড়ী ৩২ হাজার ৫৩৭ টি ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান ফলাফলে বৈদ্যুতিক পাখা মার্কায় মিসেস রোকসনা আনোয়ার মোট ৪৬ হাজার ৯১২ টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল মার্কায় আকলিমা আক্তার লিপি ২২ হাজার ৮৯৫ টি ভোট পেয়েছেন।

ভেদরগঞ্জে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৩ হাজার ৭৩ জন ও ভোটাধিকার প্রয়োগ করেছেন এক লাখ ৩ হাজার ১২৪ জন ভোটার।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল মান্নান আজকের শরীয়তপুরকে বলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়াও ভোটারের উপস্থিতি ছিল সন্তোষজনক।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

উপজেলা নির্বাচনে শরীয়তপুর সদর ও জাজিরায় বিপুল ভোটে বিজয়ী নতুন মুখ

আজকের শরীয়তপুর প্রতিবেদক:   শরীয়তপুরে দ্বিতীয় ধাপের দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। …

কপি না করার জন্য ধন্যবাদ।