আমাদের শেখ মিলি

টি.এম গোলাম মোস্তফা:

ধানমন্ডি থানার মহিলা আওয়ামীলীগের সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, ঢাকা মহা নগর দক্ষিণ মহিলা আওয়ামীলীগ সদস্য এবং জাতীয় সাপ্তাহিক আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি শেখ মিলি।

নিজ যোগ্যতায় তিনি রাজনৈতিক অঙ্গনে জায়গা করে নিয়েছেন। তার এই সুদৃঢ় অবস্থান কারো দয়ায় নয়। সততা, দক্ষতা ও যোগ্যতাই তিনি অবস্থান পাকা-পোক্ত করে নিয়েছেন।

রাজনীতির পাশাপাশি তিনি সমাজ সেবায়ও আত্ম-নিবেদিত। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর  জীবনমান উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। মাটি ও মানুষের সেবাই তার ব্রত।

করিৎকর্মা শেখ মিলি রক্তে উত্তারধিকার সূত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ সংমিশ্রিত। বঙ্গবন্ধু যেমন মাটি ও মানুষের নেতা ছিলেন, শেখ মিলিও তেমনি মাটি ও মানুষের নেত্রী হিসেবে এগিয়ে চলছেন। আগামী প্রজন্মের জন্য ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার কাজে শেখ মিলি আত্মপ্রত্যয়ী।

সকাল থেকে সন্ধ্যা, সন্ধ্যা থেকে সকাল অবধি শেখ মিলি মানুষের কাছে থেকে, মানুষের পাশে থেকে তাদের রোগ-শোক, অভাব-অনটন, হাসি-কান্না, চাওয়া-পাওয়ার কথা শোনেন। সাধ্য মত সকলকে সাহায্য সহযোগিতা, আদেশ , নির্দেশ ও পরামর্শ প্রদান করেন।

শেখ মিলির পরিবারের অন্যান্য সদস্যরাও নিজ নিজ ভাবে প্রতিষ্ঠিত। তার ভাই শেখ অলিদুর রহমান হীরা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক স্কুল বিষয়ক সম্পাদক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আরেক ভাই শেখ শাফিনুল হক লাবু কলকাতার বাংলাদেশ হাই কমিশনের সাবেক দ্বিতীয় সচিব বর্তমানে জাতীয় গোয়েন্দা সংস্থা এন এস আই এর উপ পরিচালক এবং তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত।

শেখ মিলি মানেই রাজনীতি, জনসেবা। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার এই কৃতি সন্তান আপন মহিমায় উদ্ভাসিত হতে চান। নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে যা যা প্রয়োজন তা তিনি করে চলছেন। আমরা আজকের শরীয়তপুর পরিবার তার এই সোনালী যাত্রার শুভ কামনা করছি।

 

 

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

আজ শেখ রাসেলের জন্ম দিন

আজকের শরীয়তপুর ডেস্কঃ ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এই প্রতিপাদ্য নিয়ে আজ ১৮ অক্টোবর …