ইউপি চেয়ারম্যান ও মেম্বারের ব্যক্তি উদ্যোগে চলছে গুরুত্বপূর্ণ পাকা সড়কের ভাঙ্গণ প্রতিরোধ ও মেরামতের কাজ

আব্দুল বারেক ভূইয়া// শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন মাদবর ও ইউপি সদস্য আবুল কালাম হাওলাদারের ব্যক্তি উদ্যোগে চলছে গুরুত্বপূর্ণ পাকা সড়কের ভাঙ্গণ প্রতিরোধ ও মেরামতের কাজ। গত রবিবার ৪ আগষ্ট সরেজমিন ঘুরে স্থানীয় সূত্রে জানা যায় ২০১৮ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনে ভেদরগঞ্জ উপজেলার ডি.এম খালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড চর পায়াতলী সাবেক লঞ্চ ঘাট হইতে চর কুমারিয়া মোল্লার বাজার গামী একটি খাল পূনঃ খনন করার কারণে ভেদরগঞ্জ থেকে চর পায়াতলী ইউরো বাংলা ফাউন্ডেশন হয়ে সখিপুর গামী গুরুত্বপূর্ণ পাকা সড়কটি বর্ষা মৌসুমে বেশ কয়েকটি স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে।

বিশেষ করে চর পায়াতলী গ্রামের হাইক্কা দেওয়ানের ব্রীজ নামক স্থানটি, একটি ব্রীজসহ গুরুত্বপূর্ণ পাকা সড়কের বেশ কিছু অংশ ভেঙ্গে যাওয়ার কারণে যান চলাচলের বিঘ্ন ঘটলে, সৃষ্টি হয় জন দুর্ভোগের। চরম ভোগান্তিতে পড়ে পথচারীরা।

এ বিষয়টি জানতে পেরে ডি.এম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন মাদবর ও ইউপি সদস্য আবুল কালাম হাওলাদার ব্যক্তি উদ্যোগে শুরু করেছেন গুরুত্বপূর্ণ পাকা সড়কের ভাঙ্গণ প্রতিরোধ ও মেরামতের কাজ।

চেয়ারম্যান জসিম উদ্দিন মাদবর জানান গুরুত্বপূর্ণ পাকা সড়ক ভেঙ্গে যাওয়ার বিষয়টি আমাদের নেতা বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম, এম.পি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির মোল্লার সাথে আলোচনা সাপেক্ষে জন দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে জনগণের সেবক হয়ে আমাদের নেতার নির্দেশ মোতাবেক পাকা সড়কের ভাঙ্গন প্রতিরোধ ও মেরামতের কাজ করছি।

ভেদরগঞ্জ উপজেলা এল.জি.ই.ডি প্রকৌশলী মোঃ আক্তার হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, ভেদরগঞ্জ থেকে সখিপুরগামী এই গুরুত্বপূর্ণ পাকা সড়কের ভাঙ্গণের সংবাদ পেয়ে আমি এবং শরীয়তপুর জেলা প্রকৌশলী আনন্দ কুমার ঘোষসহ ঘটনা স্থানটি পরিদর্শন করেছি এবং আলোচনা সাপেক্ষে ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন মাদবরকে মেরামতের কাজ করার অনুমতি দিয়েছি।

Facebook Comments

About Sm Sohage

Check Also

ভেদরগঞ্জের মাটি ও মানুষের নেতা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবীর এলকার সার্বিক উন্নয়নে বদ্ধপরিকর

ইরিনা ইসলাম শিলা: ভেদরগঞ্জের মাটি ও মানুষের নেতা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবীর এলাকার সার্বিক …

কপি না করার জন্য ধন্যবাদ।