মঙ্গলবার পদ্মাসেতুর ১৬৫০ মিটার দৃশ্যমান হবে

পদ্মা সেতুতে প্রথম বারের মতো এক মাসে বসতে যাচ্ছে দ্বিতীয় স্প্যান। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) একাদশ এ স্প্যানটি বসানো হলে দৃশ্যমান হবে ১৬৫০ মিটারের পদ্মা সেতু। এর আগে চলতি মাসের ১০ তারিখ দশম স্প্যানটি মাওয়া প্রান্তে বসানো হলেও নতুন স্প্যানটি বসানো হবে আবারও জাজিরা প্রান্তে।

প্রস্তুত জাজিরা প্রান্ত। এ প্রান্তে আগে দৃশ্যমান ৮টির সঙ্গে যোগ হতে যাচ্ছে আরও একটি স্প্যান।

এই জাজিরা প্রান্ত দিয়েই শুরু হয় পদ্মা সেতুর স্প্যান বসানোর কাজ। নদীর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যানটি বসার পর ধীরে ধীরে এখানে বসানো হয় আরও ৭টি স্প্যান। মাঝে মাওয়া প্রান্তে একটি স্প্যানকে সাময়িক এবং একটি স্প্যানকে স্থায়ীভাবে বসানোর পর কাজ আবার ফিরে এসেছে জাজিরায়।

৩৪ নম্বর পিলারের ওপর আগেই স্প্যান বসানো আছে। তার সাথে ৩৩ নম্বর পিলারের সঙ্গে জোড়া লাগিয়ে বসানো হবে একাদশ স্প্যান। প্রস্তুত করে তোলা হয়েছে তাই পিলারটি। আনুষঙ্গিক সব আয়োজন সম্পন্ন করে ফেলেছেন প্রকৌশলীরা।

তবে হঠাৎ আসা কালবৈশাখী ঝড় এবং স্প্যানবাহী ক্রেন চলাচলে নদীতে নাব্য সঙ্কট তৈরি হওয়ায় জাজিরা প্রান্তে সব শেষ স্প্যানটি বসাতে ২ দিন সময় লেগেছিল। বিষয়টি মাথায় রেখেই প্রস্তুত সেতু কর্তৃপক্ষ।

পদ্মাসেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, আমাদের টার্গেট কালকে। কিন্তু কালকে নাও হতে পারে। অনেক খুঁটিনাটি বিষয় আছে। যতই সময় যাচ্ছে মানুষ আশাবাদী হচ্ছে এটাই আমাদের পাওয়া। মানুষ আগে যে বিশ্বাস পাচ্ছিল না, সেটা এখন পাচ্ছে।

Facebook Comments

About Sm Sohage

Check Also

শরীয়তপুরে সম্মিলিত সামাজিক আন্দোলনের জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

ফকির নজরুল ইসলাম চিশতি: শরীয়তপুরে সম্মিলিত সামাজিক আন্দোলন জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন কর্মসূচী পালন করেছে। ২৪ …

কপি না করার জন্য ধন্যবাদ।