বঙ্গবন্ধুকে কারো সাথে তুলনা করা যায় না, উপমন্ত্রী শামীম

ডেস্ক রিপোর্ট//  পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ বঙ্গবন্ধুকে কারো সাথে তুলনা করা যায় না। বঙ্গবন্ধু দেশ স্বাধীন হওয়ার পূর্বে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে পরামর্শ করে নাম রেখেছেন বাংলাদেশ। সুতরাং বাংলাদেশের আরেকটি নাম শেখ মুজিবুর রহমান।
রবিবার (৩০ আগস্ট) সকাল ১০টার সময় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সবাই এসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও ব‌লেন, আজকের এ বেদনাবিধূর দিনে আমরা স্বাধীনতার স্থপতি মুক্তিযুদ্ধের মহানায়কের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। সেই সঙ্গে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবসহ সেদিন নির্মমভাবে নিহত শিশু ও নারীসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ, নিকটাত্মীয় এবং নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি। ১৯৭৫ সালের ১৫ আগষ্টে বঙ্গবন্ধুসহ তার পরিবার ও আত্মীয়-স্বজন ঘাতকের গুলিতে নির্মমভাবে শাহাদাত বরণ করেছেন। সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের লোকজনকে মেরে ফেলার মধ্য দিয়ে ঘাতকের দল ভেবেছিল বঙ্গবন্ধু না থাকলে কেউ আওয়ামী লীগের নেতৃত্ব দিতে পারবে না। কিন্তু আল্লাহর অশেষ রহমতে সেদিন বঙ্গবন্ধুর কন‍্যা শেখ হাসিনা বেঁচে গিয়েছিল।
এ সময় চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযুদ্ধা প্রকৌশলী আলহাজ্ব আবুল হাসেম মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানভীর আল নাসীফ, শরিয়তপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চরভাগা ইউনিয়নের চেয়ারম্যান,বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি মো. হুমায়ুন কবির মোল্লা, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সখিপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদুল ইসলাম স্বপন সিকদার, ইকবাল শিকদার (শিপন) কেন্দ্রীয় সাবেক উপ বিজ্ঞান বিষয়ক সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ।

Facebook Comments

About Sm Sohage

Check Also

বিএনপি নিজেরা আন্দোলন করতে না পেরে অন্যের কাঁধে ভর করে এবং বিদেশিদের কাছে ধরনা দেয়: উপমন্ত্রী শামীম

আজকের শরীয়তপুর প্রতিবেদক: আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নাই বলে মন্তব্য করেছেন …

কপি না করার জন্য ধন্যবাদ।