জেড. এইচ. সিকদার বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২১ আগস্ট উপলক্ষ্যে ভার্চূুয়াল আলোচনা সভা

 প্রেস বিজ্ঞপ্তি//  পূর্ব নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১১টায় মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া  এর নেতৃত্বে “২১ আগস্ট ২০০৪” স্বরনে একটি ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ এর সম্মানিত  ডীন এবং আইন বিভাগের সহযোগী অধ্যাপক  মো: এমরান পারভেজ খান। বিশেষ অতিথি হিসেবে সভায় যুক্ত ছিলেন সনেট কুমার সাহা, সহকারী অধ্যাপক, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক  ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ মিজানুজ্জামান। সভায় আরও যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  সহকারী রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন এবং প্রক্টর মো: মারুফ হোসেনসহ সকল বিভাগের সম্মানিত  বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন অনুষদের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
সভাটি মো: সাইফুজ্জামান , প্রভাষক, আইন বিভাগ এর সঞ্চালনায়  অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া বলেন-
“ইতিহাসের সত্যকে আমরা কীভাবে অস্বীকার করব? আজকের এ প্রসঙ্গকে আমি বিচ্ছিন্নভাবে দেখি না। ১৯৭৫ এর ১৫ আগস্ট এবং ২০০৪ এর ২১  আগস্ট একই সূত্রে গাঁথা।
তিনি স্বাধীনতা বিরোধী অপশক্তিকে অভিযুক্ত করে বলেন, ‘মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নিতে ঠিক একইভাবে বঙ্গবন্ধু কণ্যাকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল এবং  ঐ দিনের আক্রমণের প্রধান টার্গেটই ছিলেন জননেত্রী শেখ হাসিনা।’
বিচারিক আদালতের রায় হাইকোর্টের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে কার্যকর করার জন্য আমি জোর দাবী জানাচ্ছি। যারা পলাতক আসামী তাদেরও আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছি ।
বাঙালি জাতি সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে চিরায়তভাবে আবদ্ধ । সন্ত্রাসবাদ-জঙ্গিবাদের স্থান বাংলাদেশে নেই । এই ধরনের যে কোনো প্রচেষ্টাকে কাটিয়ে উঠে বাংলাদেশ সবসময় অগ্রযাত্রায় সামিল হয়েছে । রাজনীতিতে নানা মত ও পথ থাকতে পারে । কিন্তু কাউকে অবৈধভাবে হত্যা করার অধিকার কারো নেই । আমরা আইনের শাসনে বিশ্বাসী ।

তাই ২১ আগস্ট গ্রেনেড হামলার  চূড়ান্ত পর্যায়ের বিচারের মাধ্যমে হামলাকারী, ষড়যন্ত্রকারী এবং এর মদতদাতাদের মুখোশ উন্মোচিত হোক মহান আল্লাহর দরবারে এই প্রার্থনা করছি ।
আজকের এই দিনে মহান  আল্লাহর দরবারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করছি যাতে তিনি সুস্থ্য থাকেন এবং তাঁর নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে এগিয়ে যায় । জয় বাংলা । জয় বঙ্গবন্ধু । জয়তু শেখ হাসিনা । বাংলাদেশ চিরজীবী হোক

Facebook Comments

About Sm Sohage

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *