জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসে শ্রদ্ধাঞ্জলি ও ভার্চুয়াল আলোচনা  সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি// যথাযথ মর্যাদার মধ্য দিয়ে জেড . এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পালিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস । এ উপলক্ষ্যে  আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো জাতীয় পতাকা অর্ধনর্মিত রাখা, কোভিড-১৯ বিস্তাররোধে সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে  পুষ্পস্তবক অর্পণ। বেলা ১১ টায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয় যার সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক, আইন বিভাগ এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের সম্মানিত ডীন  মো: এমরান পারভেজ খান এবং সঞ্চালনায় ছিলেন মো: সাইফুজ্জামান, প্রভাষক, আইন বিভাগ।
এ সময় অনলাইনে যুক্ত ছিলেন জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.  মোঃ আমিনুল হক ভূইয়া, সভায় আরো যুক্ত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ মিজানুজ্জামান, সহকারী রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: মারুফ হোসেনসহ সকল বিভাগের  সম্মানিত বিভাগীয় প্রধানগণ। আরও যুক্ত  ছিলেন বিভিন্ন অনুষদের সম্মানিত শিক্ষক , কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ । বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই সময় ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত ছিল ।
উক্ত আলোচনা  সভায় মাননীয় উপাচার্য  (ভারপ্রাপ্ত)  বলেন, “জাতীয় শোক দিবসের এই দিনে আমাদের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সকলকে স্ব স্ব অবস্থান থেকে একযোগে কাজ করতে হবে । জেডএইচসাস্ট শিক্ষা পরিবার শিক্ষার প্রসার এবং গবেষণায় শতভাগ যুক্ত রয়েছে। শরীয়তপুর তথা বাংলাদেশের সকল শিক্ষার্থীদের জ্ঞান অন্বেষণের পিঠস্থান হয়ে উঠুক জেডএইচসাস্ট। আমি আজকের দিনে বঙ্গবন্ধু,  বঙ্গমাতা ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্য, শেখ ফজলুল হক মনির পরিবারের সকল নিহত সদস্য এবং মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতের পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করছি । মহান আল্লাহ যেনো তাদেরকে জান্নাতবাসী করেন । পরিশেষে বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সকল সেক্টরের উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ ২০৪১ এর মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিগণিত  হোক এই প্রত্যাশা করছি । জয় বাংলা জয় বঙ্গবন্ধু । বাংলাদেশ চিরজীবী হোক ।”

Facebook Comments

About Sm Sohage

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *