“শান্তি ও ভাতৃত্বের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)” – সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী

টি. এম. গোলাম মোস্তফা:

“শান্তি ও ভাতৃত্বের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)”।
নবীকরিম (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর ৩১তম বংশধর, হযরত সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী (মাদ্দাজিল্লুহুল আলি) বলেছেন, “মহান রবিউল আউয়াল মাসের ১২ তারিখে সমগ্র সৃষ্টির রহমত, প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পৃথিবীতে শুভাগমন করেন। সেই মহিমান্বিত দিবস সকলের জন্যই মহা আনন্দের। কারণ তিনি শুভাগমন না করলে আমরা মহান আল্লাহ্ তায়ালার পরিচয় জানতাম না, পবিত্র কুরআন ও ইসলামের মত পরিপূর্ণ জীবন বিধানের সন্ধান পেতাম না। শুধু মুসলিম বা মানবজাতি নয়, সমগ্র সৃষ্টির জন্যই তিনি দয়া, করুণার বৃষ্টি বর্ষণ করছেন অবিরত। মানুষে মানুষে সংঘাত-সহিংসতা-যুদ্ধ-হানাহানি-হিংসা-বিদ্বেষ-বিশৃঙ্খলা পৃথিবীকে বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। মানবসভ্যতার অস্তিত্ব রক্ষাই কঠিন হয়ে যাচ্ছে। ৬ষ্ঠ শতকে সেই বর্বরতার যুগে মানবতার আলো জ্বালিয়েছিলেন আমাদের প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)। তিনি জাতি-ধর্ম-বর্ণ-নারী-পুরুষ নির্বিশেষে সকলের জন্য ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করেছেন। মানুষের মাঝে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতে তার আদর্শ অনুসরণই একমাত্র পথ। প্রতি বছর শান্তি ও ভাতৃত্বের বার্তা নিয়ে আসে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)। প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর মহৎ আদর্শ বিশ্ববাসীর সামনে তুলে ধরাই এ আয়োজনের অন্যতম প্রধান উদ্দেশ্য। তরুণ প্রজন্মকে প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর আদর্শে উজ্জীবীত করতে পারলে একটি মানবিক প্রজন্ম ও ভবিষ্যৎ উপহার দেয়া সম্ভব হবে।”
হযরত সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী (মাদ্দাজিল্লুহুল আলি) এখন থেকেই পবিত্র জশনে জুলুসে ঈদ-এ-মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর বার্তা সকলের মাঝে পৌঁছে দিতে নবীপ্রেমিক জনতাকে আহবান জানান।
৬ সেপ্টেম্বর, ২০২২ খানকাহ্ এ রহমানীয়া মইনীয়া মাইজভানডারীয়া ঢাকার সূত্রাপরে ‘পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)’ উপলক্ষ্যে আয়োজিত মিলাদ শরীফ ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ বিষয়ে আলোচনা করেন।
প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম), মওলা আলি শেরে খোদা (আঃ), মা ফাতিমা (আঃ), সাইয়্যেদুনা ইমাম হাসান ও হোসাইন (আঃ) সহ কারবালার ময়দানে পবিত্র শহিদদের প্রতি সশ্রদ্ধ সালাম নিবেদন শেষে বিশ্বমানবতার কল্যাণ কামনায় মুনাজাত করেন শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী। শত শত আশেকানে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মাহ্ফিলে অংশগ্রহণ করেন।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরের জাজিরায় ককটেল বিস্ফোরণে বের হয়ে গেল যুবকের নাড়িভুঁড়ি

সানজিদ মাহমুদ সুজন:   শরীয়তপুরের জাজিরায় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণে সজিব …

কপি না করার জন্য ধন্যবাদ।