“সৎভাবে ব্যবসা করে মহান আল্লাহ্ তা’য়ালার সন্তুষ্টি অর্জন করুন।” – সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী

টি.এম. গোলাম মোস্তফা:
মাইজভাণ্ডার শরীফের সাজ্জাদানশীন সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন, মহান আল্লাহ্ সুদকে হারাম করেছেন আর ব্যবসাকে বৈধতা দিয়েছেন। তাই ব্যবসার মাঝে বিশেষ বরকত নিহিত আছে। প্রিয় নবিজী (দ) বলেছেন, সৎ ব্যবসায়ীদের হাশর হবে নবীদের (আঃ) সাথে। এ সুবর্ণ সুযোগ কাজে না লাগিয়ে আমাদের সমাজে এক শ্রেণীর তথাকথিত মুসলমান ব্যবসার নামে মানুষকে প্রতারিত করে দুনিয়ার হীন স্বার্থ অর্জনের চেষ্টায় ব্যস্ত। এরা অভিশপ্ত, কারণ মানুষের প্রতি তারা জুলুম করছে। ভেজাল মেশানো, ওজনে প্রতারণা ও বাজারে কৃত্রিম সংকট তৈরি করে পবিত্র রমজান মাসসহ বিভিন্ন সময়ে তারা মানুষের জীবনযাপনকে দুর্বিষহ করে তুলছে। তাদের চিন্তা করা উচিত যে, এ পৃথিবীর জীবন একটি ক্ষণস্থায়ী পরীক্ষা কেন্দ্র এবং তারাই সফল যারা মহান আল্লাহ্ তা’য়ালা ও প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর সন্তুষ্টি অর্জন করেছে।
১৩ই মার্চ, ২০২২ চট্টগ্রামের পটিয়া উপজেলায় হামিদগাঁওএ শাহেনশাহ্ হযরত আকবর শাহ্ (রঃ) ও হযরত কাজী ফয়েজ আহমদ (রঃ) স্মরণে এবং শাহ্ আকবরিয়া মাদ্রাসার বার্ষিক সম্মেলন,৮ জন কোরআনের হাফেজদের দস্তারবন্দী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মওলানা কাজী আবু নছর মোহাম্মদ ইয়াছিনের সভাপতিতে আলোচনায় অংশগ্রহণ করেন, আললামা আহমদ হোসাইন আল কাদেরী,মওলানা মহিউদ্দীন ফারুকী,মাওলানা বখতিয়ার হামিদ মাইজভাণ্ডারী,খলিফা আলহাজ্ব কাজী মোহাম্মদ শহিদুললাহ মাইজভাণ্ডারী, স্থানীয় খলিফাবৃন্দ, আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।
হুযুরপুর নূর আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তাফা (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর প্রতি দরূদ ও সালাম পেশ শেষে বিশ্ববাসীর কল্যাণ, মুসলিম উম্মাহর একতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন, সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। হাজারো আশেকে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মুনাজাতে অংশগ্রহণ করেন।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরের জাজিরায় ককটেল বিস্ফোরণে বের হয়ে গেল যুবকের নাড়িভুঁড়ি

সানজিদ মাহমুদ সুজন:   শরীয়তপুরের জাজিরায় আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণে সজিব …

কপি না করার জন্য ধন্যবাদ।