উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শাহিনুর আক্তারের বিরুদ্ধে প্রশিক্ষণের টাকা আত্মসাতের অভিযোগ

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

ভেদরগঞ্জ উপজেলা প্রাথমিক ও গণশিক্ষা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শাহিনুর আক্তারের বিরুদ্ধে বিষয়ভিত্তিক ইংরেজি প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের টাকা আত্মসাতের গুরুতর অভিযোগ পাওয়া গেছে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী একাধিক শিক্ষক অভিযোগ করে বলেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শাহিনুর আক্তার প্রশিক্ষণার্থীদের ন্যায্য পাওনা প্রদান না করে নিজে তা আত্মসাৎ করেন।

৩০ জন প্রশিক্ষণার্থীর দৈনিক ভাতা ৫০০ টাকা, নাস্তা বিল ৮০ টাকা, ব্যাগ বাবদ ৫০০ টাকা, ফাইল ফোল্ডার ও কলম বাবদ ১০০ টাকা থাকলেও শাহিনুর আক্তার অতি নিম্নমানের ব্যাগ, ফাইল ও ফোল্ডার প্রদান করে টাকা হাতিয়ে নিয়েছেন। তাছাড়া দৈনিক নাস্তা বাবদ ৮০ টাকা বরাদ্দ থাকলেও শুধু চা বিস্কুট খাওয়ায়ে সম্পূর্ণ টাকা হাতিয়ে নেন।

সর্বসাকুল্যে জনপ্রতি প্রশিক্ষণার্থীর জন্য ৬০৯৬ টাকা বরাদ্দ থাকলেও তা ৫৬০০ টাকা প্রদান করে বাকিটা আত্মসাৎ করে নেন শাহিনুর আক্তার।

এ প্রসঙ্গে নারায়নপুর ১৩৬নং সূর্যমনি হাবিবুর রহমান তালুকদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শামিমা আক্তার বলেন, রিসোর্স  ইন্সট্রাক্টর শাহিনুর আক্তার সম্পূর্ণ অনৈতিকভাবে আমাদের পাওনা টাকা না দিয়ে আত্মসাৎ করেছেন। নীতিমালায় একই অর্থ বছরে দুইবার প্রশিক্ষণের সুযোগ না থাকলেও শাহিনুর আক্তারের ইচ্ছায় একাধিক শিক্ষক দুইবার প্রশিক্ষণ গ্রহণ করেছেন। সকল অসম্ভবকে সম্ভব করে বহাল তবিয়তে থাকা শাহিনুর আক্তারের অপসারণ দাবি করেছেন শিক্ষক শামিমা আক্তার।

এ বিষয়ে ১ জুলাই ২০২৪ শরীয়তপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর ৪৫ জন শিক্ষক-শিক্ষিকা স্বাক্ষর সম্মিলিত একটি লিখিত অভিযোগ করেছেন। 

লিখিত অভিযোগ সম্পর্কে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল হাসানকে একাধিক বার মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করা হলেও তিনি কোনো কল রিসিভ করেননি।

এ প্রসঙ্গে জেলা মনিটরিং কর্মকর্তা ড. রবিউল ইসলাম এর সঙ্গে মুঠোফোনে আলাপ করলে তিনি বিষয়টি নিয়ে আলোচনার জন্য তার কার্যালয়ে যাওয়ার অনুরোধ করেন।

বিষয়টি সম্পর্কে অভিযুক্ত শাহিনুর আক্তারের সঙ্গে একাধিক যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে বারবার কল দিলেও সে কোনো কল রিসিভ করেননি।

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুর সরকারি সদর হাসপাতাল শৌচাগারে রোগীর মরদেহ উদ্ধার

আজকের শরীয়তপুর প্রতিবেদক: শরীয়তপুর সরকারি সদর হাসপাতালের তৃতীয় তলার মেডিসিন ওয়ার্ডের শৌচাগার থেকে ১৩ জুলাই …

কপি না করার জন্য ধন্যবাদ।