শরীয়তপুর ২ উপজেলা পরিষদে নতুন মুখ আবদুর রশিদ ও মোশাররফ সরদার চেয়ারম্যান নির্বাচিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

 

৬ষ্ঠ জেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা ও ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন, মোঃ মোশারফ হোসেন সরদার ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুর রশিদ গোলন্দাজ।

গোসাইরহাট উপজেলায় হেলিকপ্টার প্রতীকে মোট ভোট পেয়েছে, ২০ হাজার ১৮৭,। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকে প্রার্থী মাসুূদ আলম পেয়েছে, ১৪ হাজার ২৯৩ ভোট।

ডামুড্যা উপজেলায় ঘোড়া প্রতীকে মোট ভোট পেয়েছে, ২৪ হাজার ৯৮ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের সাবেক ডামুড্যা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর মাঝী পেয়েছেন, ১৩ হাজার ৭১৫ভোট। বুধবার ২৯ মে সকাল ৮টা থেকে বিকাল পর্যন্ত ইভিএম মেশিনে একটানা ভোট গ্রহন করা হয়। রাত ৮টার দিকে ভোটগণনা শেষে এই দুই উপজেলার ফলাফল ঘোষণা করেন উপজেলা রিটার্নিং কর্মকর্তাগণ।
ডামুড্যায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন তালা প্রতীকের বিএম সাত্তার। তিনি পেয়েছেন ১৭ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের রোকনুজ্জামান খান পেয়েছেন ১৫ হাজার ২১৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী বৈদ্যুতিক পাখা প্রতীকের শাহনাজ আক্তার পেয়েছেন ১৯ হাজার ৮৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলাই মেশিন প্রতীকের খাদিজা খানম পেয়েছেন ১৩ হাজার ৫৯৪ ভোট।

গোসাইরহাটে ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীয় বিজয়ী হয়েছেন এমদাদ হোসেন বাবলু মৃধা। গত ১২ মে নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাদাত হোসেন ও আবুল কালাম তাদের প্রার্থীতা প্রত্যাহার করলে নির্বাচন কমিশন এমদাদ হোসেন বাবলু মৃধাকে বিনাপ্রতিদ্বন্দ্বীয় বিজয়ী ঘোষণা করেন।

মহিলা ভাইস চেয়ারম্যান বৈদ্যুতিক পাখা প্রতীকের বিজয়ী আফসানা লিপি পেয়েছেন ৩৩ হাজার ৪২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের ফরিদা বেগম পেয়েছেন ৯ হাজার ১৬৮ ভোট।

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, হোসাইরহাট উপজেলায় মোট ভোটার ছিলেন ১লাখ ২৮ হাজার ২৬৭ জন। নির্বাচনে ৪৪টি কেন্দ্রর ২৫০টি কক্ষে ভোট গ্রহন করা হয়।এছাড়া ডামুড্যা উপজেলায় মোট ভোটার সংখ্যা  ছিলো ১ লাখ ১০ হাজার ।৩৫টি কেন্দ্রর ৩১২টি কক্ষে ভোটগ্রহণ হয়। শরীয়তপুরের এই দুই উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত  হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আবু দাউদ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

সোয়াজিল্যান্ড আওয়ামীলীগের শাখা কমিটি’র সম্পাদক নির্বাচিত শিশান

ইয়ামিন কাদের নিলয় (স্টাফ রিপোর্টার): ১৮ মে শনিবার ২০২৪ সর্ব অফ্রিকার আওয়ামী লীগের অন্যতম শাখা …

কপি না করার জন্য ধন্যবাদ।