ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে এমপি নাহিম রাজ্জাকের প্রভাব বিস্তার, চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাকের প্রভাব বিস্তার ও আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমান বাবলু সিকদার।

২৬ মে রোববার দুপুর দেড়টার দিকে ডামুড্যা পৌরসভার বাসস্ট্যান্ড এলাকার তার নিজ নির্বাচনী ক্যাম্পে এ সংবাদ সম্মেলন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও তার কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে আবদুর রহমান বাবলু সিকদার বলেন, এমপি নাহিম রাজ্জাক গত দুইদিন যাবত ডামুড্যা অবস্থান করে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অফিসে বসে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ গোলন্দাজের পক্ষে সরাসরি নির্বাচন প্রচারণা করছেন। তিনি এলাকায় প্রভাব বিস্তার করছেন এবং আমার কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। তাই সহকারী রির্টানিং অফিসারের কাছে অভিযোগ করেছি।

বাবলু সিকদার আরো বলেন, নির্বাচনকে প্রভাবিত করার জন্য স্থানীয় এমপি তার পছন্দের লোককে (ব্যক্তিগত সহকারী আব্দুর রশিদ গোলন্দাজ) প্রার্থী করেছেন। এমপির প্রভাব বিস্তারের কারণে ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত হওয়ার বিষয়ে সাধারণ ভোটারদের মধ্যে সংশয়ের সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে আচরণবিধি লংঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক বলেন, ‘সরকারি ও সামাজিক অনুষ্ঠানে এসেছি। আমার মনে হয় কেউ কোনো জায়গায় প্রমাণ দেখাতে পারবে না, আমি কারো পক্ষে কোথাও বক্তব্য রেখেছি। যদি কেউ প্রমাণ দেখাতে পারে তাহলে সাধুবাদ জানাবো। কিন্তু নির্বাচন কমিশনের কাছেইতো অভিযোগটা করবে। অহেতুক যদি কোনো মন্তব্য বা অপবাদ দিয়ে থাকে, যেই ব্যক্তি দিয়েছেন তার ব্যাপারে কী ব্যবস্থা গ্রহণ করবে নির্বাচন কমিশন সেটাও আমরা দেখতে চাই।’

জেলা রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা বলেন, অভিযোগ পেয়ে যাচাই-বাছাই করছি। নির্বাচন আচারবিধি ভঙ্গ হলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৯ মে ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের আওতায় ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে জেলা যুবলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান বাবলু সিকদার এবং উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন মাঝি। 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

সোয়াজিল্যান্ড আওয়ামীলীগের শাখা কমিটি’র সম্পাদক নির্বাচিত শিশান

ইয়ামিন কাদের নিলয় (স্টাফ রিপোর্টার): ১৮ মে শনিবার ২০২৪ সর্ব অফ্রিকার আওয়ামী লীগের অন্যতম শাখা …

কপি না করার জন্য ধন্যবাদ।