শরীয়তপুরে আনসার-ভিডিপি’র উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠান

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক, মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এর বিশেষ পরামর্শ ও দিকনির্দেশনায় শরীয়তপুরের ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়াসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী প্রধান অতিথি হিসেবে জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম, পিএএম এ ক্রীড়াসামগ্রী বিতরণ করেন।

এসময় সার্কেল এ্যাডজুটেন্ট আ. মান্নান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ২ টি ফুটবল, ২ টি ভলিবল, একটি বড় ক্যারম বোর্ড, ৩ টি দাবা সেট, ২ টি ক্রিকেট ব্যাট, ৬ টি বল, ৬ টি স্ট্যাম্প বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান তুলে ধরেন। তিনি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চায় শিক্ষার্থীদেরকে আত্মনিয়োগ করার আহবান জানান।

তিনি মনে করেন এই ক্রীড়া সামগ্রী বিতরণ কার্যক্রম শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণে উদ্বুদ্ধ করবে এবং এর মাধ্যমে তাদের মধ্যে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং, যৌতুক ও বাল্য বিবাহসহ নানাবিধ সামাজিক সমস্যার বিরুদ্ধে সচেতনতা তৈরী হবে।

তিনি আরও বলেন, আমি আশা করবো ক্রীড়া সামগ্রী পেয়ে শিক্ষার্থীরা দেশপ্রেমে উজ্জীবিত হবে এবং খেলাধুলার মাধ্যমে সৎ ও চরিত্রবান নাগরিক হিসেবে গড়ে উঠে দেশ ও সমাজের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

ক্রীড়া সামগ্রী উপহার পেয়ে শিক্ষক-শিক্ষার্থীরা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের প্রতি কৃতজ্ঞতা জানান।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

উপজেলা নির্বাচনে শরীয়তপুর সদর ও জাজিরায় বিপুল ভোটে বিজয়ী নতুন মুখ

আজকের শরীয়তপুর প্রতিবেদক:   শরীয়তপুরে দ্বিতীয় ধাপের দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। …

কপি না করার জন্য ধন্যবাদ।