সখিপুরের সরকারি খাল ও রাস্তা দখল করে গৌরাঙ্গ স্টেশন বাজারে দোকান ঘর নির্মাণ

মো: নাসির খান 
 
ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের চরভাগা ইউনিয়নের গৌরাঙ্গ স্টেশন বাজারে সাধারণ মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে সরকারি খাস জায়গায় দোকানঘর নির্মাণ করেছেন। সরকারি খাস জায়গা ও খাল দখল করে  উপজেলার গৌরাঙ্গ স্টেশন বাজারে  দোকান নির্মাণ করেছেন স্থানীয় কুদ্দুস মোল্লা। 
 
এ বিষয়ে স্থানীয় বাসিন্দা হোসেন আলী পেদা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে একটি লিখিত অভিযোগ করেছেন।  
এছাড়াও স্থানীয় কিছু অসাধু লোক কয়েক বছর ধরে অবৈধভাবে খাসজমি দখল করে দোকান নির্মাণ ও ব্যবসা বাণিজ্য চালাচ্ছে। 
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, খালের পাশে যাতায়াতের সরকারি রাস্তা এবং কালভার্ট। রাস্তা দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ ও বিভিন্ন মালবাহী গাড়ি চলাচল করে। কালভার্টের ও সরকারি রাস্তার কিছু অংশ বন্ধ করে দোকানঘর তৈরি করায় সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। 
এ বিষয়ে হোসেন আলী পেদা বলেন, আমার বাসার পাশে সরকারি খাল এবং খালের পাশে যাতায়াতের রাস্তা। এখন খাল ও রাস্তা দখল করে দোকানঘর উত্তোলন করায় আমি এবং আমাদের এলাকার হাজার হাজার মানুষ ভোগান্তিতে পড়েছি। রাস্তাটি বন্ধ করে দোকান নির্মাণের কারণে স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ জনগণদের মালামাল গাড়ি দিয়ে আনা নেওয়া করা যায় না বিধায় স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। আমি চাই প্রশাসন যেন সরকারি খাল ও খাস জায়গা উদ্ধার করে জনগণের চলাচল করার সুযোগ করে দেয়। 
এ বিষয়ে দোকান উত্তোলনকারী কুদ্দুস মোল্লা জানান, তিনি প্রায় ৪ বছর ধরে এই বাজারে ব্যবসা করছেন। প্রতিবছর খাজনা দিয়ে দোকানে ব্যবসা করছি। তবে দোকানের জায়গা সরকারি খাস জমি এটা ঠিক। সরকার উঠায়ে দিলে আমরা চলে যাব।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল-মামুন বলেন, এ বিষয়ে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঐ জায়গাটি সরকারি খাস জায়গা। আমরা শ্রীঘ্রই অভিযান পরিচালনা করব।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

উপজেলা নির্বাচনে শরীয়তপুর সদর ও জাজিরায় বিপুল ভোটে বিজয়ী নতুন মুখ

আজকের শরীয়তপুর প্রতিবেদক:   শরীয়তপুরে দ্বিতীয় ধাপের দুটি উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। …

কপি না করার জন্য ধন্যবাদ।