শরীয়তপুর সদরে সড়কে শৃঙ্খলা ফেরাতে ইউএনওর অভিযান

আশিকুর রহমান হৃদয়:
শরীয়তপুরের সদর উপজেলায় অবৈধ যানবাহন ও চালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র ।
শনিবার সকালে উপজেলা সদর প্রেমতলা পালং উত্তর মাথা ও শরীয়তপুর- মহাসড়কে তিনি এ অভিযান পরিচালনা করেন।
ইউএনও কার্যালয় সূত্রে জানা যায়,শরীয়তপুর সদর মহাসড়কে প্রতিনিয়ত অবৈধ যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের অরাজকতা চলে আসছিল। এ ব্যাপারে ব্যবস্থা নিতে আজ সকাল থেকে আকস্মিকভাবে মহাসড়কের প্রেমতলা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে নামেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মজুমদার ও শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র। এ সময় অবৈধ যানবাহন এবং ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস ও বিমার কাগজপত্র নেই, এমন যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন তিনি।
সড়ক পরিবহন আইন-এর বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ১৬ টি  মোটরসাইকেল আটক করেন ইউএনও। প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বাইকগুলো থানায় হস্তান্তর করা হয়। এসময় ৩ হাজার টাকা জরিমানা করেন তিনি।
এ প্রসঙ্গে ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সড়ক এবং মহাসড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা লেগেই থাকে। অতিরিক্ত এবং বেপরোয়া গতি এর কারণ। এ ছাড়াও অসচেতনতার কারণে দুর্ঘটনার শিকার হয় মানুষ। তাই  সড়কে শৃঙ্খলা ফেরাতে শরীয়তপুর জেলা প্রশাসকের নির্দেশে বিশেষ অভিযান শুরু করেছি। পাশাপাশি গাড়িতে প্রয়োজনীয় কাগজপত্র রাখা ও হেলমেট ব্যবহার করতে মানুষকে উৎসাহিত করা হচ্ছে।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরে বিশ্ব পানি দিবস পালিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক:   ‘শান্তির জন্য পানি’ প্রতিপাদ্যে শরীয়তপুর জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের …

কপি না করার জন্য ধন্যবাদ।