শরীয়তপুরের জাজিরায় ভয়াবহ অগ্নিকান্ড

সানজিদ মাহমুদ সুজন:

শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর বালিয়া কান্দি গ্রামে ২২ নভেম্বর মঙ্গলবার ২০২২ রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ইতোমধ্যে ছোটবড় ১৮টি ঘর পুড়ে যায়। রান্না ঘর থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধরাণা করা হয়েছে। এই ঘটনায় কয়েকটি গৃহপালিত পশু পুড়ে মারা গেছে। তবে মানুষের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে। ঘটনা পরবর্তী জাজিরা উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ইউসুফ আলী মাদবরের বসত বাড়ি রান্না ঘর থেকে আগুনের সূত্র পাত হয়। আগুনে লেলিহান শিখা দ্রুত পাশবর্তী ঘরে ছড়িয়ে পড়ে। প্রাথমিক ভাবে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে সংবাদ দেয়। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের ২ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এই সময় ইউসুফ আলী মাদবর, তৈয়বালী মাদবরদের ১৮টি ছোট বড় ঘর ও কয়েকটি ছাগল পুড়ে গেছে।

জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার এনামুল হক সুমন জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন হয়নি।

আগুনের পুড়ে যাওয়া ঘর বাড়ি পরিদর্শন কালে জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে চলে এসেছি। ক্ষতিগ্রস্থ পরিবারকে নগদ অর্থ ও টিন দেওয়া হয়েছে।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুর সরকারি সদর হাসপাতাল শৌচাগারে রোগীর মরদেহ উদ্ধার

আজকের শরীয়তপুর প্রতিবেদক: শরীয়তপুর সরকারি সদর হাসপাতালের তৃতীয় তলার মেডিসিন ওয়ার্ডের শৌচাগার থেকে ১৩ জুলাই …

কপি না করার জন্য ধন্যবাদ।