শরীয়তপুরে চারহাজার পরিবারের যাতায়াত ব্যবস্থা বাঁশের সাঁকো

আব্দুল বারেক ভূঁইয়া:
শরীয়তপুর জাজিরা উপজেলার পালের চর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ইয়াসিন আকন কান্দিসহ ৫টি গ্রামের বসবাস কৃত চারহাজার পরিবারে যাতায়ত ব্যাবস্থা ১টি বাঁশের সাঁকো। নানা ভোগান্তিতে স্কুল-কলেজ মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থী সহ চরঅঞ্চলের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
সম্প্রতিকালে সরজমিন ঘুরে স্থানীয় ভুক্তভোগীদের সাথে আলাপকালে তারা বলেন উক্ত স্থানে ১টি কালভার্ট ছিলো ১৯৯৮ সালে বন্যার পানিতে রাস্তাসহ কালভার্ট ভেঙ্গে যাওয়ারপর অদ্যাবধি কালভার্ট, রাস্তা ও ব্রীজ র্নিমাণ করা হয়নি। জন প্রতিনিধিরা শুধু প্রতিশ্রুতি দিচ্ছে কিন্তু কোন উন্নয়নের ছোয়া দেখছিনা।
এই বাঁশের সাঁকো দিয়ে প্রতিনিয়ত আব্দুল গনি উচ্চবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী পালের চর ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসে সেবা গ্রহণ কারি ব্যক্তিসহ-মোল্লা কান্দি,দক্ষিন দড়ি কান্দি,কাথরিয়া কান্দি,ঢালী কান্দি, ইয়াসিন আকন কান্দি গ্রামের প্রায় চার হাজার পরিবারে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের যাতায়াত ও কৃষি পণ্য আনা- নেওয়া করেন। বর্ষা মৌসুমে চরম ভোগান্তিতে পরেন এই এলাকার মানুষ।
স্থানীয় জনপ্রতিনিধি, সংসদ সদস্য ও সংশ্লিষ্ট নির্মাণ কারি প্রতিষ্ঠানের ব্যক্তিদের কাছে আমাদের দাবি উক্ত স্থানে ব্রীজ ও রাাস্তা নির্মাণ করে সাধারন মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের সুযোগ করেদিন ।এ বিষয় পালের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে বারবার যোগাযোগের চেষ্টাকরলে তার কোন সাক্ষাৎ মিলেনি।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরে কলেজ ছাত্রলীগ নেতা কর্তৃক শিক্ষক লাঞ্চিত-ঘটনার জেরে কমিটি বিলুপ্ত ঘোষণা

আজকের শরীয়তপুর প্রতিবেদক শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজের বাংলা বিভাগের একজন …

কপি না করার জন্য ধন্যবাদ।