শরীয়তপুরে সরকারী নিষেধজ্ঞা অমান্য করে খাস জমিতে মাটি ভরাট

আব্‌দুল বারেক ভূঁইয়া:
সরকারী নিষেধজ্ঞা অমান্য করে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের ২৫নং গাগ্রী জোড়া মৌজার ১নং খাস খতিয়ানের ৬৭ নং দাগের খাল শ্রেণির জমিতে মাটি ভরাট করছেন শরীয়তপুর বিসিক শিল্প নগরী প্রেমতলা তালুকদার ফুড ইন্ডাষ্ট্রিজ এর মালিক মোঃ লিয়ন তালুকদার ।

মাটি ভরাট বন্ধ করণ প্রসঙ্গে গত ১ ফেব্রুয়ারি বিসিক শিল্প নগরী তালুকদার ফুড ইন্ডাষ্ট্রিজ এর মালিক পক্ষকে আইনি নোটিশ দিয়েছেন নশাসন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোহাম্মদ শাহ্ আলম ।

তালুকদার ফুড ইন্ডাষ্ট্রিজ এর মালিক আইনি নোটিশ অমান্য করে নশাসন ২৫ গাগ্রী জোড়া মৌজার ১নং খাস খতিয়ানের ৬৭ নং দাগের খাল শ্রেণির জমি,যা জন সাধারণের ব্যবহার যোগ্য ১০৯নং খতিয়ানের ১০ নং দাগের নাল শ্রেণির জমি ও ১ নং খাস খতিয়ানের ১,২, ৪ নং দাগের পার্শ্ববর্তী দাগের জলাশয় জমিতে সরকার বাহাদুরের বিনা অনুমতিতে মাটি ভরাট করছেন, যা আইন পরিপন্থি একটি কাজ। বর্তমানে অদৃশ্য এক কারণে নশাসন ইউনিয়ন ভূমি কর্মকর্তা ও নড়িয়া উপজেলা ভূমি কর্মকর্তা বিষটি দেখেও, না দেখার ভান করছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে তালুকদার ফুড ইন্ডাষ্ট্রিজ এর মালিক মোঃ লিয়ন তালুকদারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন আমি নড়িয়া উপজেলা ভূমি অফিসে দেখা করেছি মাটি ভরাট করতে অনুমতি লাগেনা ।

নশাসন ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম গন মাধ্যমকে জানান, গত ১লা ফেব্রুয়ারি তালুকদার ফুড ইন্ডাষ্ট্রিজ কতৃপক্ষকে মাটি ভরাট বন্ধ করণ প্রসঙ্গে একটি নোটিশ প্রদান করেছি। তারপরেও মাটি ভরাট বন্ধনা করার কারণে ১৫ ই ফেব্রুয়ারি নাড়িয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাফি বিন কবির মহোদয়কে বিষয়টি লিখিত ভাবে জানিয়েছি এবং উক্ত স্থানে লাল নিশান উত্তোলন করে দিয়েছি।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

সম্পাদকীয়

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে সারাদেশ       টি. এম. গোলাম মোস্তফাঃ জনগণের ভোট …

কপি না করার জন্য ধন্যবাদ।