শরীয়তপুরে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে পরাজয় বুঝতে পেরে ভোট কেন্দ্রে অগ্নি সংযোগ!!

আব্দুল বারেক ভূঁইয়াঃ
শরীয়তপুরে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজয় বুঝতে পেরে ভোট কেন্দ্রে অগ্নি সংযোগে, বোমা বিষ্ফোরন, সাংবাদিকদের উপর হামলা এবং ব্যালট বাক্স ছিনতাই ঘটনা ঘটেছে নড়িয়া উপজেলার ভোজেশ^র ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভোট কেন্দ্র দুলুখন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

গত ৫ জানুয়ারি বুধবার শরীয়তপুরের নড়িয়ার উপজেলার ১৪ টি ইউনিয়ন ও জাজিরা উপজেলার ১ টি ইউনিয়নে এক যোগে শান্তিপূর্ণ ভাবে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায় যে, বেলা ৩ টার দিকে ভোজেশ^র ইউনিয়নের চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ দেলোয়ার হোসেন বেপারীর সমর্থকরা তাদের পরাজয় বুঝতে পেরে মোঃ ইমরান বেপারী ও সবুজ বেপারীর নেতৃত্বে বোমা বিষ্ফোরন, অগ্নি সংযোগ, মটরসাইকেলে আগুন, ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া, পুলিশের উপরে হামলা, সাংবাদিকদেরকে লাঞ্চিতসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ব্যালট ছিনতাই। এমতাবস্থায় ৫ নং ওয়ার্ড ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আঃ ওয়াদুদ ভোট গ্রহণ স্থগিত করে দেন। আইন শৃঙ্খলা বাহীনি ও নড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রায় ১ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এই ঘটনায় মহিলাসহ প্রায় ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

এই ঘটনার সংবাদ পেয়ে শরীয়তপুর জেলা পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার (শাওন) সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

নড়িয়া থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর জানান, এই সহিংসতার ঘটনায় নড়িয়া থানায় দৈনিক কালের কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি শরীফুল আলম বাদী হয়ে একটি মামলা ও প্রিজাইডিং কর্মকর্তা আঃ ওয়াদুদ বাদী হয়ে নির্বাচনী ও বিষ্ফোরক আইনে দুটি মামলা করেছেন।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভেদরগঞ্জে আলোচনা সভা ও সাংস্কৃকিত সন্ধ্যা

আজকের শরীয়তপুর প্রতিবেদক: ৩০ মার্চ সন্ধ্যা ৬ টায় শরীয়তপুর ভেদরগঞ্জ হেডকোয়ার্টার্স পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ …

কপি না করার জন্য ধন্যবাদ।