শরীয়তপুরে শিক্ষার্থী লাঞ্চিত হওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ ভোগান্তিতে যাত্রীরা

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর প্রতিনিধিঃ
শ্রমিকদের হাতে শিক্ষার্থী লাঞ্চিত হওয়ার প্রতিবাদে শরীয়তপুর-ঢাকা মহা সড়কে জাজিরা পয়েন্টে রাস্তার মধ্যে গাছ ফেলে সড়ক অবরোধ করেন জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা। ৩০ ডিসেম্বর জাজিরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন অনার্স পরীক্ষার্থী শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সড়কটি অবরুদ্ধ করে রাখে জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা।

এতে সড়কের দুপাশে প্রায় পাঁচ শতাধিক যানবাহন আটকে পড়ায় ভোগান্তির শিকার হয় যাত্রীরা। ২৯ ডিসেম্বর জাতীয়  বিশ্ববিদ্যালয়ের বি বি এ অনার্স পরীক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা ছিল । জাজিরা থেকে পরীক্ষার্থীরা অটোযোগে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় প্রেমতলা নামক স্থানে অটো শ্রমিকরা পরীক্ষার্থীদের বহনকারী অটোটিকে আটকে দেয়।

শিক্ষার্থীরা জানান, ২৯ ডিসেম্বর বুধবার সকাল ৯ টার দিকে শরীয়তপুর সদরস্থ প্রেমতলা নামক স্থানে জাজিরা  বিশ্ববিদ্যালয়   কলেজের শিক্ষার্থীদেরকে অটোথেকে নামিয়ে লাঞ্চিত ও পিটিয়ে আহত করে অটো শ্রমিকরা। এই ঘটনার প্ররিপ্রেক্ষিতে সড়ক অবরোধ ও শ্রমিকদের শাস্তির দাবীতে বিক্ষোভ করে জাজিরা বিশ্ববিদ্যালয়   কলেজের শিক্ষার্থীরা। এ ব্যাপরে জাজিরা উপজেলা প্রশাসনের তেমন কোন ভূমিকা লক্ষ করা যায়নি।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুজ্জামান ভূঁইয়ার সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার কোন সাক্ষাৎ মেলেনি।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

“জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নের দায়িত্ব সবার” এই প্রতিপাদ্য কে সামনে রেখে শরীয়তপুরের ডামুড্যায় জন্মনিবন্ধন উৎসব পালিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক: “জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নের দায়িত্ব সবার” এই প্রতিপাদ্য কে সামনে রেখে …

কপি না করার জন্য ধন্যবাদ।