শরীয়তপুরে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি ও ‘ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১’ উদযাপন

আজকের শরীয়তপুর প্রতিবেদকঃ
ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি ও ‘ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১’ উদযাপন উপলক্ষে উদ্যোক্তা সম্মেলন ও মতবিনিময় সভা  ২৪ নভেম্বর বুধবার শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়, সম্মুখস্থ আম্রকাননে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন ও জেলা পর্যায়ের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধিগণ, সাংবাদিকবৃন্দ এবং জেলার ১৭৪ জন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাকে সাথে  মোঃ পারভেজ হাসান, জেলাপ্রশাসক, শরীয়তপুর কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর ইউডিসি ও পৌর উদ্যোক্তাগণ তাদের কার্যক্রমের বিভিন্ন সমস্যাসমূহ সংশ্লিষ্ট দপ্তর প্রধানের নিকট উপস্থাপন করেন এবং দপ্তর প্রধানগণ সমাধান তুলে ধরেন।
পরবর্তীতে জেলাপ্রশাসক, শরীয়তপুর উদ্যোক্তগণকে সাথে নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলায় নবনির্মিত ‘ব্রান্ডশপ’ এবং ‘ভিশন-২০৪১’ কক্ষ পরিদর্শন করেন। ‘ভিশন-২০৪১’ কক্ষটি উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট সংযোগ, কম্পিউটার ও আসবাবপত্র দ্বারা সুসজ্জিত।
পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, “ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে এ জেলার তথ্য-প্রযুক্তিতে দক্ষ জনশক্তিকে সম্পৃক্ত করতে ‘ভিশন-২০৪১’ কক্ষটি এবং জেলার নিজস্ব পণ্যসমূহকে সকলের নিকট তুলে ধরার উদ্দেশ্যে ‘ব্রান্ডশপ’ নির্মাণ করা হয়েছে। এখন থেকে এ দুটি কক্ষ ‘ডিজিটাল পুত্র’ অর্থাৎ ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণের দ্বারা পরিচালিত হবে। ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি ও ‘ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১’ উপলক্ষে এ জেলার সকল উদ্যোক্তাগণকে জেলা প্রশাসনের পক্ষ হতে এটাই উপহার।”

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

থানায় মামলা করতে এসে প্রতিপক্ষের হামলার শিকার ছাত্রলীগ নেতা জাকির

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর সদর পালং মডেল থানায় মামলা করতে এসে হামলার শিকার হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ …