বিএমএসএফ এর ভেদরগঞ্জ উপজেলা শাখা কার্যালয় উদ্বোধন

আজকের শরীয়তপুর প্রতিবেদকঃ

শরীয়তপুরের ভেদরগঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উপজেলা শাখা কার্যালয় উদ্বোধন করা হয়েছে। ২৩ নভেম্বর মঙ্গলবার দুপুরে ভেদরগঞ্জ-ডামুড্যা সড়কের ভেদরগঞ্জ ব্রাক অফিস সংলগ্ন এ শাখা অফিস ফিতা কেটে উদ্বোধন করেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

পরে অফিস উদ্বোধন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএমএসএফ ভেদরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক ও আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক টিএম গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট সাংবাদিক আলহাজ্জ্ব শহীদুল ইসলাম পাইলট । উদ্বোধক ও প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। মোহনা টিভির শরীয়তপুর প্রতিনিধি মাহবুবুর রহমানের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএমএসএফ’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোনালিসা মৌ, বিএমএসএফ’র শরীয়তপুর জেলা শাখার সভাপতি ফারুক আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন ও ভেদরগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি ও দৈনিক রুদ্রবার্তার স্টাফ রিপোর্টার মো. নাসির খান ও বিএমএসএফ এর ভেদরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ মোহনা পত্রিকার ভেদরগঞ্জ প্রতিনিধি আমান আহমেদ সজিব ।

এ সময় প্রতিদিনের সংবাদ এর প্রতিনিধি রায়েজুল আলম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, ভেদরগঞ্জ উপজেলা শাখার সদস্য দৈনিক বাংলাদেশ সমাচার এর প্রতিনিধি রুহুল আমিন, আজকের শরীয়তপুর ও ডেইলি প্রেজেন্ট টাইম প্রতিনিধি আনোয়ার হোসেন বাবু শিকদার, আজকের শরীয়তপুরের বিশেষ প্রতিনিধি রুবেল তালুকদার, দৈনিক স্বাধীন সংবাদ এর প্রতিনিধি মাহবুব তালুকদার, দৈনিক দেশকাল এর প্রতিনিধি মাসুদ বালা, এস টিভির প্রতিনিধি সাইফুল ঢালী, রুদ্র বাংলার প্রতিনিধি আক্তার হোসেন মোল্লা, ডেইলি অবজারভার প্রতিনিধি মিস আসমা, দেশ টুয়েন্টিফোর নিউজ এর প্রতিনিধি সাদ্দাম হোসেন, দৈনিক বসুন্ধরার প্রতিনিধি ওসমান গনি, বর্তমান কথার প্রতিনিধি মোখলেছুর রহমান, বর্তমানে এশিয়ার প্রতিনিধি মিসেস নিশাত আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্জ্ব শহীদুল ইসলাম পাইলট বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। অন্যান্য পেশার মানুষ সাংবাদিকদের নীতি-আদর্শ অনুসরণ করে। তাই সাংবাদিকদের নৈতিক ও মানবিক মূল্যবোধ বজায় রেখে পথ চলতে হবে। ক্ষুদ্র স্বার্থ বিসর্জন দিয়ে বৃহৎ স্বার্থের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বিপদে আপদে একে অপরের পাশে এগিয়ে আসতে হবে। নিজেরা নিজেদের দোষ ত্রুটি ও সমালোচনা নিয়ে ব্যস্ত থাকলে মানুষ আমাদের মূল্য দিবে না। আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ না করলে আমাদের দাবি কখনো আদায় করা সম্ভব হবে না এবং আমাদের লক্ষ্য বাস্তবায়িত হবে না। আমাদের ১৪ দফা দাবি আদায় করতে হলে ঐক্যবদ্ধ হয়ে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, সাংবাদিকদের দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে। দেশ ও মানুষের অকল্যাণ হয় এরকম কোন কাজ করা সাংবাদিকদের শোভা পায় না। আজকে ভেদরগঞ্জে মফস্বল সাংবাদিক ফোরামের যে কার্যালয় উদ্বোধন করা হয়েছে তার পবিত্রতা রক্ষা করা এখানকার সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য। এই অফিসকে কেন্দ্র করে কেউ যেন চাঁদাবাজি হয়রানি সহ কোন প্রকার অন্যায় অপরাধ কর্মকাণ্ড করার সুযোগ না পায় সেদিকে সকলের সজাগ থাকতে হবে।

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

মাদ্রাসার সুপারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা-প্রত্যাহারের দাবীতে মানব-বন্ধন

আব্দুল বারেক ভূইয়াঃ মাদ্রাসার সুপার মাওলানা মোঃ তাইজুল ইসলাম (সেলিম) সহ-১২ জন নিরীহ মানুষকে জড়িয়ে …