ফ্রান্স প্রবাসীর টাকা আত্মসাতের অভিযোগে থানায় মামলা আটক-১

আব্দুল বারেক ভূইঁয়া, শরীয়তপুর প্রতিনিধিঃ
ফ্রান্স প্রবাসী মোঃ সরোয়ার হোসেন (নুর আলম) এর এক কোটি উনত্রিশ লক্ষ, ছিচঁল্লিশ হাজার টাকা আত্মসাতের অভিযোগে শরীয়তপুর সদর পৌরসভা আটং গ্রামের সৈয়দ আবুল খায়ের (৫৫) কে আটক করেছেন শরীয়তপুর জেলা গোয়েন্দা পুলিশ।

ফ্রান্স প্রবাসী সরোয়ার হোসেনের শরীয়তপুর পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ ও দায়ের কৃত মামলার ভিত্তিতে ২২ নভেম্বর সোমবার শরীয়তপুর পাকার মাথা নামক এলাকা থেকে সৈয়দ আবুল খায়ের (৫৫) কে, আটক করেছে পুলিশ।

মামলার এজাহার ও বাদীর মৌখিক অভিযোগের সূত্রে জানা যায় যে, অভিযুক্ত সৈয়দ আবুল খায়ের, নড়িয়া উপজেলা রাজনগর ইউনিয়নের হাসেরকান্দি গ্রামের ফ্রান্স প্রবাসী মোঃ সরোয়ার হোসেন (নুর আলম) এর ছাত্র জীবনের বন্ধু ছিলেন। ১৯৯৭ সালে সরোয়ার হোসেন সিঙ্গাপুরে গমন করেন ও সিঙ্গাপুর থেকে ফিরে এসে ২০০৪ সালে ফ্রান্সে যান। সৈয়দ আবুল খায়ের ও তার বড় ভাই সৈয়দ মোতাহার হোসেনের সাথে ফ্রান্স প্রবাসী মোঃ সরোয়ার হোসেন (নুর আলম) এই দুই পরিবারের মধ্যে গড়েওঠে পারিবারিক সম্পর্ক ।

অভিযুক্ত আবুল খায়ের, বন্ধু সরোয়ার সোসেন (নুর আলম) এর সরলতার সুযোগ নিয়ে পারিবারিক সমস্যা মিটাতে ধার বাবদ বেশ কিছু টাকা ও শরীয়তপুর সদর পৌর এলাকা সহ-ঢাকা শহরে জমি ক্রয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় একাধিক ব্যক্তি ও ব্যংকের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। ২০১১ সালে সরোয়ার হেসেন বাংলাদেশে এসে আবুল খায়েরর কাছে জমির দলিল ও পাওনা টাকা চাইলে ,আবুল খায়ের নানা কৌশলে কালক্ষেপন করেন, পুনরায় সরোয়ার হোসেন ফ্রান্সে চলে যায়।

অভিযুক্ত আবুল খায়ের ও তার বড় ভাই মোতাহার হোসেন, ফ্রান্স প্রবাসী বন্ধু সরোয়ার কে, ঢাকা উত্তরায় জমি ক্রয়ের কথা বলে ভুলভাল বুঝিয়ে পুনরায় পঁচিশ লক্ষ আশি হাজার টাকা হাতিয়ে নেয়। ২০১৮ সালে ফ্রান্স প্রবাসী সরোয়ার বাংলাদেশে এসে নিজ নামে ক্রয় কৃত জমির দলিল ও পাওনা টাকা চাইলে আবুল খায়ের ও তার বড় ভাই মোতাহার হোসেন নানা প্রকার ছল-চাতুরী মূলক আচরণ করেন। এক পর্যায় সরোয়ার হোসেন ও বন্ধু আবুল খায়ের, দুই পরিবারের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিন্ন হয়।

শুরু হয় বিভিন্ন ব্যক্তি মাধ্যম দফায় দফায় শালিশ ব্যবস্থা, সকল কিছু অস্বীকার করেন ছাত্র জীবনের বন্ধু আবুল খায়ের ও তার বড় ভাই মোতাহার হোসেন। ফ্রান্স প্রবাসী সরোয়ার হোসেন কে, দেখানো হয় নানা ভয়-ভীতি দেওয়া হয় প্রান নাশের হুমকি। নিরুউপায় হয়ে ফ্রান্স প্রবাসী সরোয়ার হোসেন বন্ধু আবুল খায়ের,ও তার বড় ভাই মোতাহার হোসেনের বিরুদ্ধে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যাহার জি,আর নং ২৯ তরিখ ২২/১১/২০২১খ্রিঃ।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুর জেলা পরিষদের সম্মেলন কক্ষে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে কোভিড টিকা প্রদান

আজকের শরীয়তপুর প্রতিবেদকঃ শরীয়তপুরে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে কোভিড টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। ২০ নভেম্বর …