কেন প্রতিদিন তার কথা মনে করে আমার চোখ ভিজে যায় ?-শেখ মিলি

আজকের শরীয়তপুর ডেস্কঃ

সাপ্তাহিক আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি, আমাদের সকলের প্রিয় শেখ মিলি তার বাবাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যেমে যে কলাম আপলোট করেছেন তারই অংশ বিশেষ পত্রিকার পক্ষ থেকে তুলে ধরা হলোঃ

আমার বাবা বীর মুক্তিযোদ্ধা শেখ আকরাম হোসেনের বাড়ি । প্রায় ১৩ বছর হবে বাবা আমাদের ছেড়ে পরপারে পাড়ি দিয়েছেন । এমন একটি দিন নেই যেদিন বাবা কে আমার মনে পড়ে না ! আমি ভাইবোনদের মধ্যে সবার বড় । আমার বাবা জীবনের বেশিরভাগ সময় মনে হয় তার আদরের ভাগ্নি হাসিনা আপার সাথে কাটিয়েছেন ।

 

 

৮১ সালে আপা দেশে ফিরে আসার পরে তার একমাত্র অভিভাবক ছিলেন তিনি । দুই ভাগ্নি কে তিনি পরম মমতায় আগলে রেখেছিলেন । আমরা তাকে খুবই কম সময়ে কাছে পেয়েছি । বাবা আজ আর নেই । আছে তার অসংখ্য স্মৃতি । বাড়ির উঠানের উপর যে বড় আম গাছটি দেখা যাচ্ছে সেটা বাবা নিজের হাতে লাগিয়ে ছিলেন । গাছ লাগাতে তিনি অনেক পছন্দ করতেন । একজন নিরহংকার , সৎ , সাহসী মানুষ ছিলেন আমার বাবা ।

সারাজীবন শুধু মানুষের উপকার করে গিয়েছেন । নিজের কথা কোন দিন ও চিন্তা করেননি । এখন বাবা চির নিদ্রায় শুয়ে আছেন তার বাড়ির পাশেই পারিবারিক কবরস্থানে , পরিবারের অসংখ্য সদস্যদের সঙ্গে । এখন বাবার বাড়িটি শুধু আছে কিন্তু প্রাণ নেই । আগের মত আর ভাল লাগে না ।

শুধু শূন্যতা আর শূন্যতা । আমার বুকের ভিতরটা হাহাকার করে উঠে । আজকাল আর বাবা স্বপ্নে ও আসে না । কিন্তু আমি আজকে ও ঘুমের মধ্যে তাকে ডেকে ডেকে চিৎকার করে কেঁদেছি । বাবা কেন হারিয়ে গেল ? কেন এতো কষ্ট আমাকে দিয়ে গেল ? কেন প্রতিদিন তার কথা মনে করে আমার চোখ ভিজে যায় ? বাবা তুমি কোথায় ? আমাকে এতো কষ্ট দিয়ে তুমি কেমন আছো ? মহান আল্লাহ রাব্বুল আলামীন যেন তোমাকে জান্নাতুল ফেরদাউস দান করেন । আমিন

” শেখ মিলি ”

লেখক ও কলামিষ্ট

টুঙ্গিপাড়া শেখ বাড়ি

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

কপি না করার জন্য ধন্যবাদ।