অমি তালুকদার নারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে সকলের দোয়া ও সমর্থন চেয়েছেন

আজকের শরীয়তপুর প্রতিবেদকঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। শরীয়তপুর জেলাধীন ভেদরগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী তালুকদার বাড়ির সাদা মনের মানুষ, সৎ, নির্ভীক গরীবের বন্ধু নারায়নপুর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রায়ত হাবিবুর রহমান তালুকদারের ছেলে প্রায়ত নাসির উদ্দিন তালুকদার বিগত নারায়নপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়যুক্ত হয়েছেন। এছাড়াও তিনি ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারই সুযোগ্য সন্তান অমি তালুকদার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সকলের দোয়া ও সমর্থন চেয়েছেন।

বিগত নির্বাচনে অমি তালুকদারের বাবা নাসির উদ্দিন তালুকদার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ভাগ্যের নির্মম পরিহাসে নির্বাচনের একদিন পর তিনি হঠাৎ করে না ফেরার দেশে চলে যান।তার অনুপস্থিতিতে নারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ শুন্য হয়। এ শুন্যতা পূরণের লক্ষে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। উপ-নির্বাচনে বিনা প্রতিদন্ধীতায় অমি তালুকদারের চাচা মোঃ নাজিম উদ্দিন তালুকদার বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রায়ত হাবিবুর তালুকদার, প্রায়ত নাসির উদ্দিন তালুকদার ও বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন তালুকদারের সু-যোগ্য উত্তরসূরী হিসেবে অমি তালুকদার চেয়ারম্যান প্রার্থী। আসন্ন নির্বাচনে তিনি নারয়নপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থী। দল তাকে মনোনয়ন প্রদান করলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

অমি তালুকদারের পরিবার শরীয়তপুর জেলার মধ্যে উল্লেখ যোগ্য একটি ঐতিহ্যবাহী পরিবার হিসেবে খ্যাতীয়মান। অমি তালুকদারের চাচা মোঃ কামাল উদ্দিন তালুকদার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের একজন(অবঃ) সচিব। বিভিন্ন সময়ে সরকারের নানা পদে সফল ভাবে দায়িত্ব পালন করে পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হিসেবে অবসর গ্রহণ করেন।

তার চাচী শারমীন কামাল দীর্ঘদিন যাবৎ সমাজ সেবার সাথে সম্পৃক্ত। শারমীন কামাল এলাকায় ব্যপক জনপ্রিয়। তিনি এলাকায় নানা উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে ব্যপক সুনাম ও পরিচিতি অর্জন করেছেন।

অমি তালুকদারের দাদা প্রয়াত হাবিবুর রহমান তালুকদার একজন সাদা মনের মানুষ ছিলেন। তার সকল সন্তানকে তিনি আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলেছেন। তার সন্তানগণ সরকারের বিভিন্ন উর্ধ্বতন পদে দায়িত্বরত ছিলেন। হাবিবুর রহমান তালুকদার নিজেও আজীবন সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন। তার ব্যপক জনপ্রিয়তা সর্বজন বিদিত। সমাজ সেবক, জনদরদী প্রায়ত হাবিবুর রহমান তালুকদার নারায়নপুর ইউনিয়ন বাসীর হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন।

প্রয়াত হাবিবুর রহমান তালুকদারের ছেলে প্রয়াত নাছির উদ্দিন তালুকদার একজন জনবান্ধব, সমাজকর্মী, তরুন রাজনৈতিক নেতা হিসেবে নিজেকে তুলে ধরতে সক্ষম হয়েছিলেন। তিনি নারয়নপুর ইউনিয়নবাসীর কাছে চির ভাস্মর হয়ে থাকবেন। বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন বিনা প্রতিদন্ধীতায় চেয়ারম্যান হয়ে নানা উন্নয়ন মূলক কাজ করেছেন।

সাবেক সচিব কামাল উদ্দিন তালুকদার একজন স্বজ্জন ব্যক্তি হিসেবে এলাকায় ব্যপক জনপ্রিয়। জনপ্রতিনিধির বাহিরে থেকেও তার হাত ধরে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে। নারায়নপুর ইউনিয়নে শারমীন কামাল কমিউনিটি ক্লিনিক, ২ টি হাবিবুর রহমান তালুকদার সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ অসংখ্যপ্রতিষ্ঠান এ পরিবারের মাধ্যমে গড়ে উঠেছে।

এরই ধারাবাহিকতায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নারায়নপুর ইউনিয়নের হাল ধরতে অমি তালুকদার এগিয়ে এসেছেন। তিনি নির্বাচিত হলে নারায়নপুর ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন হিসেবে আত্মপ্রকাশ করবে বলে সকলের ধারণা।

অমি তালুকদারকে বাংলাদেশ আওয়মীলীগ থেকে দলীয় মনোনয়ন নৌকার প্রতীক পেলে এবং চেয়ারম্যান পদে নির্বাচিত করলে তিনি নারায়নপুর ইউনিয়নের মাটি ও মানুষের সেবায় নিঃস্বার্থ ভাবে কাজ করতে প্রতিশ্রুতিশীল।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

বিএমএসএফ এর ভেদরগঞ্জ উপজেলা শাখা কার্যালয় উদ্বোধন

আজকের শরীয়তপুর প্রতিবেদকঃ শরীয়তপুরের ভেদরগঞ্জে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর উপজেলা শাখা কার্যালয় উদ্বোধন …