আজকের শিক্ষার্থীরাই আগামীর দিনে জাতির গর্বিত পুলিশ-ওসি ডামুড্যা

মাসুম তালুকদারঃ

সাবেক সফল পানি সম্পদ মন্ত্রী জাতীয় বীর প্রয়াত আলহাজ্জ্ব আব্দুর রাজ্জাক এমপি’র প্রতিষ্ঠিত আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে রোবাবর ২৫ সেপ্টেম্বর বিকেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন এর সভাপতিত্বে বিদ্যালয় প্রাঙ্গনে পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা টি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলার নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান সবুজ, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক কামাল উদ্দিন আহমেদ মাস্টার এবং শিক্ষক- শিক্ষিকা ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীবৃন্দ।

অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর দিনে জাতির গর্বিত পুলিশ। এই শিক্ষার্থীদের মধ্যে থেকেই আগামী দিনে উন্নত বাংলাদেশের জনবান্ধব গর্বিত পুলিশ তৈরী হবে। পুলিশের জনসেবার নানান দিক তুলে ধরে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশের প্রধান, ড. বেনজির আহমেদ বাংলাদেশ পুলিশকে জনবান্ধব পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য একের পর এক নানাবিধ পদক্ষেপ গ্রহণ করে চলছেন। বর্তমানে নতুন নিয়মে পুলিশ কনস্টেবলে নিয়োগের কথা উল্লেখ করে বলেন আইজিপি বলেছেন, চাকরি নয়, সেবা। এই জনসেবার মনোভাব নিয়ে আমাদেরকে চলতে হবে। কিছু দিনের মধ্যে পুলিশের কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে। এখানে সম্পূর্ণ ভাবে মেধা, যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে। শিক্ষার্থীদের মধ্যে মেধাবী ও যোগ্যতা সম্পন্ন ভালো লোকদের পুলিশে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের আহবান জানিয়ে বলেন, পুলিশে নিয়োগের ক্ষেত্রে কেউ আর্থিক লেনদেন করবেন না। দেশমাতৃকার সেবায় বাংলাদেশ পুলিশে যোগ দিন।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান সবুজ বলেন, এই ধরনের সভা পুলিশের সাথে জনগণের নিবিড় সম্পর্ক বির্নিমানে অনেক সহায়ক ভূমিকা পালন করবে। পুলিশের সাথে জনগণের সম্পর্কের মেলবন্ধন সৃষ্টি হলে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে জনগণের নিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষা করা অধিকতর সহজ হবে। আজকের অনাড়ম্বরপূর্ণ এই পুলিশ- শিক্ষার্থী বন্ধুসভাটি প্রকৃত পক্ষে আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, পুলিশ ও প্রশাসনের মিলন মেলায় পরিণত হয়েছিল। ব্যানার, ফেস্টুন, ফুলের সমাহারে ব্যতিক্রম আয়োজনের বন্ধুসভাটি একটি উৎসবের আমেজ নিয়ে যেন আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের সবুজ দূর্বাঘাসে ঢাকা ক্যাম্পাসে ফিরে এসেছে। সবাই বন্ধুত্বপূর্ণ পরিবেশে ইভটিজিং মাদক, বাল্যবিবাহ, ধর্ষণ, জঙ্গীবাদ সহ শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা করেন।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরের ডামুড্যা থানার ওসির ব্যতিক্রমি আয়োজনে পুলিশ – শিক্ষার্থী বন্ধুসভা অনুষ্ঠিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক: শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার জয়ন্তী নদীর তীরে গড়ে উঠা সরকারি পূর্ব মাদারীপুর …