টিকা নেয়ার পরেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ইরিনা ইসলাম শিলা:

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সবাইকে আবারও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৪ মঙ্গলবার সেপ্টেম্বর জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে উপস্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার বর্তমান পরিস্থিতিতেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধি যেন সবাই মেনে চলে। যারা টিকা নিয়েছেন তারাও স্বাস্থ্যবিধি মেনে চলবেন। দেশের মানুষ ও প্রবাসের সকলের মঙ্গল কামনা করছি।

এবার একাদশ সংসদের চলতি অধিবেশনে তিনজন সংসদ সদস্যের মৃত্যুতে শোকপ্রস্তাব আনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি শোকপ্রস্তাবের ওপরেই আলোচনা করেছেন। সর্বশেষ জাতীয় পার্টির সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর সংসদে আলোচনাকালে আজ প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি। এই সংসদে আমরা এতজন সংসদ সদস্য হারালাম, এটা সত্যিই খুব দুঃখজনক। এরকম প্রতিদিন প্রতি মুহুর্তে শোক প্রস্তাব নিতে চাই না। আল্লাহ্‌ সবাইকে সুস্থ রাখুক।

প্রধানমন্ত্রী আরও বলেন, তিনি (মাসুদা এম রশীদ চৌধুরী) অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানী মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। এছাড়া তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা। খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে নারীদের নতুনভাবে প্রেরণা জুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতি।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

ভেদরগঞ্জে নবাগত সহকারী কমিশনার (ভূমি) অফিসার কে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ

মাসুম তালুকদারঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায়  নবাগত সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাফিউল মাজলুবিন রহমান কে …