ভিডিও কনফারেন্সের মাধ্যমে শরীয়তপুরে দু’টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নজরুল ইসলাম চিশতি:
মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় শরীয়তপুরে দু’টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। ১০ জুন বৃস্পতিবার সকাল ১০ টা ৩০ মিনিটে ভার্চুয়াল পদ্ধতিতে গনভবন থেকে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মসজিদ দু’টি উদ্বোধন করেন। ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন এর অর্থায়নে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে মসজিদ দু’টি নির্মাণ করা হয়। শরীয়তপুর সদরে ৩ তলা বিশিষ্ট মডেল মসজিদ চত্বরে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, শরীয়তপুর ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনি, শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই, গণপূর্ত বিভাহের উপ-সহকারি আনিছুর রহমান, তিমির মন্ডল ও ঠিকাদার মো: মাানিক শেখ।

গোসাইরহাটে উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলমগীর হোসেন, গণপূর্ত বিভাগের সহকারি প্রকৌশলী আহমেদ আরিফুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ।

ইসলামিক ফাাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনি বলেন, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনায় ইসলামিক ফাউন্ডেশন গণপূর্ত বিভাগের তত্বাবধানে এই মডেল মসজিদ নির্মাণ হয়েছে। এই মসজিদে পুরুষ ও মহিলাদের আলাদা আলাদা নামাজ পড়ার ব্যবস্থা, টয়লেট, গোসলখানা, ওযুখানা, লাইব্রেরী সহ সকল প্রকার আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে এই মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে।

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব বলেন, আাধুনিক সকল সুবিধা সহ ৩ তলা বিশিষ্ট এই মডেল মসজিদ প্রতিটি প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। আমার নির্দিষ্ট সময়ে সঠিক ভাবে একশত ভাগ মান বজায় রেখে এই মসজিদ নির্মান করেছি।

এ সময় জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেন, বর্তমান সরকার ধর্মীয় শিষ্টাচার ও শিক্ষালাভের সুযোগ সহ আধুনিক সকল সুবিধার ব্যবস্থা রেখে মডেল মসজিদ তৈরি করা হয়েছে।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী

আজকের শরীয়তপুর ডেস্কঃ শরীয়তপুরে সাংবাদিক রোকনুজ্জামান পারভেজের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে …