আগামীকাল শরীয়তপুরে ভার্চুয়াল পদ্ধতিতে ২ টি মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আবদুল বারেক ভূঁইয়া:
মুজিববর্ষ উপলক্ষে আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬০টি মডেল মসজিদের মধ্যে ৫০ টি মডেল মসজিদ উদ্বোধন করবেন । ৫০ টি মসজিদের মধ্যে শরীয়তপুরের দু’টি মডেল মসজিদও রয়েছে। ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন এর অর্থায়নে দেশে আধুনিক মান সম্মত ৫৬০ টি মডেল মসজিদ তৈরি হতে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এসব মসজিদ গুলোর মধ্যে ৫০ টি মডেল মসজিদ আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় ভার্চুয়াল পদ্ধতিতে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে সরাসরি সম্প্রচার করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছেন।

শরীয়তপুর জেলার মসজিদ দু’টি হলো শরীয়তপুর সদর উপজেলা ও গোসাইরহাট উপজেলায় নির্মিত মডেল মসজিদ । এ মসজিদ দু’টিতে আধুনিক লাইব্রেরী, মহিলা ও পুরুষদের আলাদা আলাদা ভাবে ওযু ও নামাযের স্থানসহ বিভিন্ন সুযোগ সুবিধা বিদ্যমান। গণপূর্ত বিভাগের তত্বাবধানে প্রায় ২৪ কোটি টাকা ব্যয়ে মসজিদ দু’টি নির্মাণ করা হয়েছে। মসজিদ দু’টি নির্মাণ করেন ঠিকাদার মো: মানিক শেখ।

 

 

ঠিকাদার মো: মানিক শেখ আজকের শরীয়তপুরকে মুঠোফোনে বলেন, আমি আমার সর্বোচ্চ চেষ্টা দ্বারা নির্দিষ্ট সময়ের মধ্যে সঠিক নিয়মনীতি মেনে মডেল মসজিদ নির্মাণের কাজ শেষ করেছি।

গোসাইরহাট উপজেলার মাদ্রাসা শিক্ষক মো: আবুল কালাম আজকের শরীয়তপুরকে বলেন, আমাদের এখানে এত সুন্দর মসজিদ হবে তা আমরা স্বপ্নেও ভাবিনি।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী

আজকের শরীয়তপুর ডেস্কঃ শরীয়তপুরে সাংবাদিক রোকনুজ্জামান পারভেজের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে …