পদ্মায় ভয়াবহ ট্রলার দূর্ঘটনায় একজনের মৃত্যু শিশুসহ নিখোঁজ ৪

আজকের শরীয়তপুর প্রতিবেদক:

মাঝিরঘাট-শিমুলিয়া নৌপথে ভয়াবহ ট্রলার দূর্ঘটনায় ডুবে একজন নিহত হয়েছে ও শিশুসহ ৪ জনের সন্ধান মিলছেনা।

বৃহস্পতিবার বিকেলে জাজিরা পৈলান মোল্যারকান্দি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর ট্রলারের যাত্রী আব্দুর রহমান আকন (৭০) নামের এক বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। এছাড়া ট্রলারে থাকা দুই শিশুসহ চারজন এখনো নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস  ও  স্বজনরা ।

জাজিরা উপজেলা প্রশাসন  জানায়, ঘূর্ণিঝড় ইয়াস এর কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌপথে সব ধরনের নৌযান বন্ধ রয়েছে। নিষেদ্ধাজ্ঞা উপেক্ষা করে কয়েকজন ঢাকাগামী যাত্রী জাজিরার পালেরচর এলাকা থেকে একটি মাছ শিকারের ট্রলারে করে পদ্মা পাড়ি দিচ্ছিলেন। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে ১৬ জন যাত্রী নিয়ে ট্রলারটি পালেরচর ঘাট থেকে ছেড়ে যায়। পাঁচটার দিকে শিমুলিয়া ঘাটের কাছাকাছি স্থানে প্রবল স্রোত ও ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। স্থানীয় বিভিন্ন নৌযান ১১ জনকে জীবিত উদ্ধার করে।

তাদের মধ্যে ৬ জনকে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সন্ধ্যার দিকে বাবুরচর এলাকা থেকে আব্দুর রহমান আকন নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। তিনি জাজিরার ফকির মাহমুদ আকনকান্দি গ্রামের বাসিন্দা। তিনি ব্যক্তিগত কাজে ঢাকা যাচ্ছিলেন ।

নৌ-পুলিশের মাঝিরঘাট ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মৃদুল চন্দ্র কপালিক বলেন, রাত ৮টা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হয়। অন্ধকারে নদীতে কাজ করা যাচ্ছিল না। তাই ২৮ মে শুক্রবার  সকালে পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হবে। আর আমরা মাঝিরঘাটে দায়িত্ব পালন করছিলাম। নৌ-পুলিশের দৃষ্টি এড়িয়ে একটি চর থেকে ট্রলারটি শিমুলিয়া যাচ্ছিল।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অতি সঙ্গোপনে পদ্মা নদীর একটি চর থেকে মাছ শিকারের ট্রলারে চেপে পদ্মা পাড়ি দিচ্ছিলেন তারা। এ ঘটনায় নিহতের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর নিখোঁজ চারজনের পরিচয় এখনো জানা যায়নি। দুর্ঘটনার পরই নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার তৎপরতা চালাচ্ছিল।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

আগামীকাল শরীয়তপুরে ভার্চুয়াল পদ্ধতিতে ২ টি মডেল মসজিদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আবদুল বারেক ভূঁইয়া: মুজিববর্ষ উপলক্ষে আগামীকাল ১০ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *