দরিদ্রদের সহায়তায় ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর

টি.এম.গোলাম মোস্তফা:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনে ক্ষতিগ্রস্ত দরিদ্র, দুস্থ, ভাসমান ও অসচ্ছল মানুষকে সহায়তার জন্য ১০ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব এম এম ইমরুল কায়েস ২১ এপ্রিল বুধবার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসকদের অনুকূলে এ সহায়তা বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে গত ১৮ এপ্রিল রোববার সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ধাক্কায় ক্ষতিগ্রস্ত কৃষক, দিনমজুর, শ্রমিক, গৃহকর্মী, মোটরশ্রমিকসহ বিভিন্ন পেশার ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ সহায়তার ঘোষণা দেয়া হয়। এক লাখ ক্ষতিগ্রস্ত কৃষক পরিবার পাঁচ হাজার টাকা এবং অন্য পেশার প্রায় ৩৫ লাখ ক্ষতিগ্রস্ত পরিবার আড়াই হাজার টাকা হারে ফের নগদ সহায়তা দেবে সরকার।

কৃষক-শ্রমিকসহ বিভিন্ন পেশায় ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ সহায়তার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে অনুমোদন করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দ্রুততম সময়ে উপকারভোগীদের হাতে এসব নগদ অর্থ সহায়তা পৌঁছে দেওয়া হবে।

করোনা ও সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরি শুরু করেছে সরকার। নতুন কৃষকদের পাশাপাশি সরকারের অর্থ বিভাগে সংরক্ষিত ডাটাবেজ অনুযায়ী বিভিন্ন পেশায় ক্ষতিগ্রস্তদের এই নগদ অর্থ সহায়তা দেওয়া হবে।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

ভেদরগঞ্জ উপজেলায় ভূমি সেবা সপ্তাহ অনুষ্ঠিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক: সারাদেশের ন্যায় শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় ভূমি সেবা সপ্তাহ অনুষ্ঠিত হয়। উপজেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *