স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে হেফাজতে ইসলাম মাঠে নেমে অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে: সাইয়্যিদ সাইফুদ্দীন আহমেদ আল হাসানী ওয়াল হোসা্ইনী

টি.এম. গোলাম মোস্তফা:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে দেশে যখন জাতীয় ঐক্য ও উচ্ছ্বাস উদ্দীপনা চলছিল, তখনই তা রুখে দিতে হেফাজতে ইসলাম মাঠে নেমে অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে বলে অভিযোগ করে এর পেছনে কলকাঠি নাড়া জামায়াত ইসলামের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী বলেন, হেফাজত-জামাতিরা দেশে শান্তি-স্থিতিশীলতার জন্য বড় হুমকি স্বরূপ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতিকে ঐক্যবদ্ধ রাখা যখন অনিবার্য, তখনই মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামাত ও হেফাজতিরা দেশ বিরোধী গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে তারা দেশে নৈরাজ্য ও সহিংস পরিবেশ তৈরি করেছে। দেশের মাটিতে এইসব ধ্বংসযজ্ঞ চালানোর কারণে মোদির কি ক্ষতি হয়েছে আর দেশের কি লাভ হয়েছে? এই জিজ্ঞাসা আজ সমগ্র জাতির। তাদের হীনস্বার্থ হাসিলের বলি হলো নিরীহ ২০টি তাজা প্রাণ।

সুপ্রিম পার্টির চেয়ারম্যান বলেন, মোদির সফরের বিরোধিতা করে ঢাকা-চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজত যে তাণ্ডব চালিয়েছে, সরকারি বেসরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর, জ্বালাও পোড়াও করেছে, তাতেই প্রতীয়মান হয়, এরা আদতে ইসলামের হেফাজতকারী নয়, এরা উগ্র সন্ত্রাসবাদী ও জঙ্গিগোষ্ঠী। হেফাজতের তাণ্ডবের পেছনে যুদ্ধাপরাধী দল জামাতও জড়িত। এরাই মূলত কলকাঠি নাড়ছে। তাই, হেফাজতি জামাতিদের বিচারের মুখোমুখি করা হোক। না হয় তাদের আস্ফালন আরো বেড়ে যাবে।

তিনি আরও বলেন, নিজেদের যতোই অরাজনৈতিক ইসলামী সংগঠন দাবি করুক, বাস্তবে হেফাজতিদের যাবতীয় কার্যক্রম পরিচালিত হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে। এদের বাড়াবাড়ি ও ঔদ্ধত্যের উৎস কোথায় তা সরকারকে খতিয়ে দেখতে হবে।

৭ এপ্রিল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী হেফাজতের তাণ্ডবের পেছনে জামায়াতে ইসলাম জড়িত অভিযোগ করে তিনি জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানান এবং দেশবাসী ও হাক্কানী পীর ওলামা মাশায়েখকে এই উগ্রবাদী অপশক্তিকে প্রতিহত করতে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

ইসলামের প্রচার-প্রসার ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান

আজকের শরীয়তপুুর ডেস্ক: ইসলামের প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *