দেশকে নদী ভাঙনের হাত থেকে সম্পূর্ণরুপে রক্ষা করার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছেন- উপ-মন্ত্রী শামীম

সখিপুর থেকে রাশেদ মাদবর:

শরীয়তপুরে নদী ভাঙ্গন প্রবন এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম।

উপ-মন্ত্রী শামীম এমপি বলেন, সারাদেশে নদী ভাঙন প্রবণ ও ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে স্থায়ী সমাধানের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী বর্ষার আগেই যাতে এলাকাকে ঝুঁকিমুক্ত করার কাজ চলছে। এছাড়াও দেশের এসব স্থায়ী সমাধানের জন্য অনেক মেগা প্রকল্প চলমান রয়েছে। পাশাপাশি নতুন প্রকল্পের কাজও হাতে নেয়া হয়েছে। কোভিড-১৯ এর মধ্যেও পানি উন্নয়নের বোর্ডের কর্মকর্তা-কর্মচারীর তাদের কাজ অব্যাহত রেখেছে। হাওর অঞ্চলেও কৃষকেরা ফসল যাতে ঘরে তুলতে পারে সেই লক্ষে কাজ চলছে। দেশকে নদী ভাঙনের হাত থেকে সম্পূর্ণরুপে রক্ষা করার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছেন। এসব প্রকল্প বাস্তবায়ন হলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতার হাত থেকে, নদী ভাঙন থেকে রক্ষা পাবে।

১৩ মার্চ শনিবার শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার বেড়াচাক্কি এলাকায় (আলুর বাজার ফেরীঘাট) নদী ভাঙন প্রতিরোধে ৮০০ মিটার এবং চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের আলুর বাজার ফেরীঘাট এলাকায় ৭২০ মিটার সতর্কতামূলক প্রতিরক্ষা কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চরসেনসাস ইউপি চেয়ারম্যান জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক ফজলুর রশিদ, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পাউবো কুমিল্লা অঞ্চলের প্রধান প্রকৌশলী জহীর উদ্দিন আহমেদ, ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, চাঁদপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব, চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসীফ, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান। এ সময় স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

ইসলামের প্রচার-প্রসার ও উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান

আজকের শরীয়তপুুর ডেস্ক: ইসলামের প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *