শেখ মিলিকে এমপি হিসেবে দেখতে চাই

টি.এম গোলাম মোস্তফা:
বাংলা-বাঙালির হাজার বছরের সর্ব শ্রেষ্ঠ সন্তান মহান স্বাধীনতার স্থপতি, ইতিহাসের রাখাল রাজা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্যালক, গোপালগঞ্জের কৃতি সন্তান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা শেখ আকরাম হোসেনের সুযোগ্য কন্যা শেখ মিলি।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মামাতো বোন শেখ মিলি ১৯৭১ সালে টুঙ্গিপাড়ায় জন্ম গ্রহণ করেন।

শেখ মিলি বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য। তাছাড়া তিনি বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের ধানমন্ডি থানার সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামীলীগের সদস্য হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালল করে চলছেন।
মিলি আধুনিক উচ্চ শিক্ষায় শিক্ষিত। সদালাপি, বন্ধুসুলভ, সমাজ সেবক শেখ মিলির বাবা বঙ্গবন্ধুর শ্যালক হিসেবে সার্বক্ষনিক ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে অবস্থান করে বঙ্গবন্ধুর নানা কাজে নীরবে নিভৃতে সহায়তা করে গেছেন শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত। ধানমন্ডির ৩২ নম্বর বাড়িটিও আকরাম হেসেনের হাতে গড়া। শেখ মিলির মায়ের নাম রওশন আরা বেগম বেলী।

আকরাম হোসেন ও রওশন আরা বেগম বেলী দম্পতির ৫ সন্তানের মধ্যে শেখ মিলি অন্যতম । তার অন্যান্য ভাই-বোনেরাও স্ব-স্ব পেশায় সু-প্রতিষ্ঠিত। রাজনীতির সঙ্গে যুক্ত শেখ মিলির রক্তে প্রবাহিত বাংলা-বাঙালীর জনতা বঙ্গবন্ধু পরিবারের সু যোগ্য সন্তান শেখ মিলি অত্যন্ত দক্ষতা ও যোগ্যতার সাথে রাজনীতিতে মেধা ও প্রতিভা বিকশিত করে যাচ্ছে।

সকাল থেকে সন্ধ্যা অবধি তিনি রাজনীতি ও সমাজ সেবায় নিয়োজিত হয়ে দেশ ও জনতার কল্যান করে যাচ্ছেন। সর্ব মহলে সমাদৃত শেখ মিলি জীবনের প্রতিটি ক্ষেত্রে মেধার প্রতিফলন ঘটিয়ে স্বচ্ছতা, জবাবদিহীতার সঙ্গে কাজ করে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

শেখ মিলির চিন্তা-চেতনা অতি সু-উচ্চ ও সর্বাধুনিক। সু-উচ্চ ও সর্বাধুনিক চিন্তা-চেতনায় দীপ্ত হয়ে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক, উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রতিশ্রুতিশীল।

সকলের প্রিয়, আস্থাভাজন, আধুনিক চিন্তা-চেতনা, কল্যান-উন্নয়ন ও জন সেবার বাতিঘর শেখ মিলিকে এমপি হিসেবে দেখতে সকল শ্রেণি পেশার মানুষের প্রত্যাশা।

 

 

 

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

শরীয়তপুরে শেখ রাসেল দিবস উদযাপন

রায়েজুল আলমঃ ১৮ অক্টোবর শেখ রাসেল এঁর জন্মদিন এবং শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শরীয়তপুর …