বীর মুক্তিযোদ্ধা মরহুম জয়নুল হক সিকদার  এর কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আজকের শরীয়তপুর প্রতিবেদক: 

যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে ১৭ ফেব্রুয়ারি ২০২১ তারিখ বুধবার বাদ যোহর বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক জয়নুল হক সিকদার এর কুলখানি ও দোয়া মাহফিল তাঁর নিজ গ্রাম শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মধুপুরে অবস্থিত মনোয়ারা সিকদার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় । এ সময় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া প্রার্থনা করা হয়। দোয়া মাহফিলে পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তাঁর বড় ছেলে মমতাজুল হক, কন্যা নাসিম হক সিকদার, মিসেস পারভীন হক সিকদার, এমপি, তার কন্যা ম্যান্ডে সিকদার ও লিসা ফাতেমা হক সিকদারসহ তাঁর আদরের নাতি-নাতনি এবং অন্যান্য আত্মীয়-স্বজন।

অনুষ্ঠানে জেড.এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী, সিকদার গ্রুপ অব কোম্পানিজ এর আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারী, শুভাকাংক্ষী , ব্যবসায়ীসহ প্রত্যন্ত এলাকা থেকে আগত বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি ২০২১ তারিখ বুধবার স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন জয়নুল হক সিকদার । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জয়নুল হক সিকদার এর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ সহ উচ্চ পদস্থ বিভিন্ন ব্যাক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেছেন এবং পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। ঢাকা এবং শরীয়তপুরে নামাজের জানাজার পূর্বে দুই দফা গার্ড অব অনার প্রদানের মাধ্যমে রাষ্ট্রীয় শোক সন্তপ্ত মর্যাদায় মরহুমের লাশ দাফন করা হয়। এই কিংবদন্তি বীর মুক্তিযোদ্ধাকে হাজার মানুষের ভালোবাসা ও বিনম্র শ্রদ্ধায় সিক্ত হয়ে তাঁর প্রতিষ্ঠিত জেড. এইচ. সিকদার উইমেন্স মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে গত ১৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখ রবিবার তিনি সমাহিত হন ।

মরহুমের প্রতি আারো শ্রদ্ধা জ্ঞাপন করেন সাপ্তাহিক আজকের শরীয়তপুর পত্রিকার সম্পাদক টি.এম গোলাম মোস্তফা সহ আজকের শরীয়তপুর পরিবার। মরহুমের স্মৃতিচারন করে টি.এম গোলাম মোস্তফা এক বাণীতে বলেন, জয়নুল হক সিকদারকে হারিয়ে দেশ ও জাতির অপূরনীয় ক্ষতি সাধিত হয়েছে। তিনি এসময় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তার শোকহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

 

 

 

 

Facebook Comments

About T. M. Golam Mostafa

Check Also

নৌবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করেছেন ভাইস এডমিরাল এম শাহীন ইকবাল

আজকের শরীয়তপুর প্রতিবেদক//শনিবার বিকেলে নৌ সদর দপ্তরে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। অনুষ্ঠানে নৌ সদরের প্রিন্সিপাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *