শরীয়তপুরে সড়ক ও জনপথ বালু ব্যবসায়ীর দখলে, ভোগান্তীতে পথযাত্রী!

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর// শরীয়তপুর জাজিরা উপজেলার গঙ্গানগর বাজার হতে জয়নগর অভিমুখী তালতলা বাজার সংলগ্ন ব্যস্ততম সড়ক ও জনপথটি মেসার্স খান এন্টারপ্রাইজ এর মালিক বালু ও ইট ব্যবসায়ী মোঃ আঃ মতিন খান ও মোঃ সবুজ খানের দখলে। ভোগান্তীতে পড়েছে পথযাত্রী ও প্রতিবেশীরা।
সরজমিন ঘুরে একাধিক পথযাত্রী ও প্রতিবেশীদের সাথে আলাপকালে তারা বলেন, স্থানীয় প্রভাবশালী আব্দুল মতিন খান ও সবুজ খান, গঙ্গানগর বাজার হতে জয়নগর বাজার অভিমুখী একটি ব্যস্তম সড়কের দুই পাশে বালু ও ইট রেখে দীর্ঘ দিন যাবত প্রভাব খাটিয়ে ব্যবসা করছেন। রাস্তার পাশে বালু রাখার কারনে বিভিন্ন যানবাহন চলাচলের বিঘ্ন ঘটছে, যে কোন মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের সড়ক দুর্ঘটনা। শুধু তাই নয় জনমানুষের রয়েছে স্বাস্থ্য ঝুকি।
বালু ব্যবসায়ী মতিন খান ও সবুজ খানকে, সড়কের দুই পাশ হতে বালু সরানোর কথা বললে আমাদের কথায় কোন কর্ণপাত করেন না। তাই জনপ্রশাসনের কাছে আমাদের দাবী আইনী ব্যবস্থা গ্রহনের মাধ্যমে এই ব্যস্ত সড়কটি যান চলালচল ও পথযাত্রীদের আসা যাওয়ার ব্যবস্থা স্বাভাবিক ব্যবস্থায় ফিরে আসে। বালু ব্যবসায়ী মতিন খান ও সবুজ খান এর সাথে সড়ক ও জনপথ দখল করে বালু ব্যবসা করার বিষয়টি জানতে চাইলে, বিষয়টিকে বিভিন্ন অজুহাত দিয়ে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।
জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া, এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, প্রথমত সড়কটি যদি সড়ক ও জনপথ অথবা এল.জি.ইডি এর হয়ে থাকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রথমে ব্যবস্থা গ্রহণ করবেন। যদি তারা ব্যবস্থা গ্রহণ করতে ব্যর্থ হয়, তাহলে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আইনী ব্যবস্থা গ্রহন করবেন।

Facebook Comments

About Sm Sohage

Check Also

জাজিরায় প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত ১, আহত ৮

শরীয়তপুর প্রতিনিধি// প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধ হয়ে শরীয়তপুর জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের সাকিমালী মাদবর কান্দি গ্রামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *