শরীয়তপুরের সুরেশ্বর লঞ্চঘাট ৫ টাকার ফি নেয়া হচ্ছে ১০ টাকা

শাহাদাত হোসেন// শরীয়তপুরে নড়িয়া উপজেলার সুরেশ্বর লঞ্চঘাটে ঘাটের অতিরিক্ত প্রবেশ ফি নেওয়ার অভিযোগ উঠেছে। এখনকার ইজারাদার রাতারাতি বাড়িয়ে ফেলেছে ঘাটে প্রবেশ ফি। তারা প্রত্যেক যাত্রীর কাছ থেকে ৫ টাকার ফি এখানে নেয়া হচ্ছে ১০ টাকা করো

জানা যায়, শরীয়তপুরের বিভিন্ন উপজেলার লোক এ ঘাট দিয়েই ঢাকা সহ মুন্সীগঞ্জ আরও ৫টি জেলায় যাতায়াত করে। তবে ভোগান্তির যেন শেষ নেই নড়িয়া উপজেলা সুরেশ্বর এঘাটে। তবে নিয়মিত চলছে এঘাটে অতিরিক্ত ফি আদায়। ঝামেলা এড়াতে যাত্রীরা অতিরিক্ত ঘাট ফি দিতে বাধ্য হচ্ছে। আবার কোন রকম টিকিট ছাড়াই হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। তবে পূর্বে এসকল ঘাট থেকে প্রত্যেক যাত্রীর কাছ থকে ৫ টাকা করে নেওয়ার দির্দেশ দেওয়া হয়েছিলো ইজারাদারকে। তবে ঈদ উপলক্ষে যাত্রীর সংখ্যা বেশি থাকায় ঘাটের ফি বাড়িয়ে দিয়েছে এখানকার ইজারাদার।
সেদিন যাত্রীদের কথা, তারা বলছে আমরা সবসময় ১০ টাকা করে দিয়ে আসছি। আজও ১০টাকা দিলাম, এবং আমাদের কোন টিকিট ও দেয়না ঘাটের লোকেরা।স্থানীয়রা বলেন এ ঘাটে সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় ২হাজার যাত্রী যাতায়াত করে। ঈদ উপলক্ষে যাত্রীর সংখ্যা দাড়ায় প্রায় ৪হাজারের ও বেশি।অর্থাৎ প্রতি যাত্রী থেকে ৫টাকা করে বেশি নিলে প্রতিদিন অতিরিক্ত অর্থ হাতিয়ে নিছে ২০ হাজার টাকার মত।

ইজারাদার আদিল মুন্সীর সাথে ফোনআলাপ করলে তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলে এই অভিযোগ পুরোপুরি ভাবে অস্বিকার করেন। আরও বলেন এইরকম কোন অভিযোগ নেই আমার জানা নেই।
এবিষয় নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায় জানান, বিষয়টির যদি সসত্যতা পাওয়া যায়,তাহলে অনিয়ম প্রতিরোধের জন্য এর আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নিবো।

Facebook Comments

About Sm Sohage

Check Also

নারী শিশু নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন

মাহাবুব তালুকদার//  দেশব্যাপি নারী শিশু নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদ, এ সকল সহিংসতার ঘটনার সঙ্গে জড়িতদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *