উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন এর মাসব্যাপী বৃক্ষরোপনের শুভ উদ্ভোধন

প্রেসবিজ্ঞপ্তি// শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন বিগত বছরের ন্যায় এবারো  বৃক্ষরোপন কর্মসুচীর উদ্যোগ গ্রহণ করেছে।০৪ আগস্ট  মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইন  মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি-২০২০ এর উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জনাব কল্যান কুমার সরকার,উপজেলা প্রকৌশলী জনাব দশরথ কুমার বিশ্বাস,উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব মোঃ শেখ আবুল খায়ের ও সংগঠনের সদস্যবৃন্দ আবু জাফর মো সালেহ শিমুল, আতাউর রহমান সোহেল,মোয়াজ্জেম উজ্জল,আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এ কর্মসুচীর আওতায় গোসাইরহাট উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা ও প্রতিষ্ঠানে কৃষ্ণচুড়া, রাধাচুড়া, অর্জুন, নিম, জাম জারুল, বট সহ বিভিন্ন প্রজাতির  গাছ রোপন করা হবে।

 এছাড়াও সংগঠনের পক্ষ থেকে গোসাইরহাট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা পরিষদ চত্বর, থানা হসপিটাল ও রাস্তার দুধারে ফলদ, বনজ ও সৌন্দর্য বর্ধনকারি বিভিন্ন ফুলের গাছ রোপণ করা হবে ।

এ কর্মসূচীর উদ্দেশ্য হলো প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাবজনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলাসহ জীববৈচিত্র্যের অস্তিত্ব রক্ষা করা।

উল্লেখ্য যে, স্বেচ্ছাসেবী সংগঠন উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন(UGF) শুরু থেকেই সমাজ সেবামূলক কার্যক্রম ও মানবতার সেবায় কাজ করে আসছে । এবছর এপ্রিল ও মে মাসে ধারাবাহিকভাবে সংগঠনটি ১৮০০ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করেছে, গতবছর ১৫০০ মানুষের মধ্যে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ , অসহায় ও হত দরিদ্র মানুষের মাঝে ৭০০ কম্বল বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি সফলতার সহিত পালন করেছে । এছাড়াও সংগঠনটি এলাকাবাসির কল্যাণে শিক্ষা, স্বাস্থ্য, মাদকমুক্ত সমাজ, জরুরী প্রয়োজনে রক্তের যোগান, বাল্য বিবাহ রোধ সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা জনাব মোঃ ইব্রাহীম ফারুক ও সাধারণ সম্পাদক খুরশিদ জাহান কুসুম।

Facebook Comments

About Sm Sohage

Check Also

গোসাইরহাট মেঘনা নদীতে ড্রেজার দ্বারা বালু উত্তোলনের মহাউৎসব

স্টাফ রিপোর্টার//শরীয়তপুর জেলার গোসাইরহাটের পূর্ব কোদালপুর ইউনিয়নের ০৬ নং ওয়ার্ড ঠান্ডার বাজার মেঘনা নদীতে দীর্ঘদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *