গোসাইরহাট উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশতর্বাষকিীতে কৃষি অধদিপ্তররে বৃক্ষ রোপণ র্কমসূচী

আনিছুর রহমান//শরীয়তপুরে গোসাইরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর  জন্মশত বার্ষিকীতে স্বরনীয় করে রাখতে গোসাইরহাট উপজেলায় কৃষি বিভাগের নিজস্ব ব্যাবস্থাপণায় কৃষকদের মাঝে ১০০ টি ফলের চারা বিতরণ করা হয়।

০৭-জুলাই মঙ্গলবার সকাল ১১ টার দিকে উপজেলা কৃষি অফিসারের কার্যালায়ের উদ্যোগে চারা বিতরণ ও রোপণ উপলক্ষে এ আয়োজন করা হয়।উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  উপজেলা কৃষি অফিসার কল্যান কুমার সরকার। তিনি বলেন, কৃষি বিভাগের নিজস্ব ব্যাবস্থাপণায় কৃষকদের মাঝে ১০০ টি ফলের চারা বিতরণ করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন উপজেলা নির্বাহী অফীসার  মো. আলমগীর হোসাইন। এ সময় উপাস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলার ভাইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের, গোসাইরহাট সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ শাহাবুদ্দিন, কৃষক-কৃষাণীবৃন্দ সহ অন্যান্যরা।

বর্তমান সরকার বৃক্ষ রোপণের মাধ্যমে মানুষকে গাছ লাগানোর ক্ষেত্রে উৎসাহিত করবে এবং প্রাকৃতিক ভারসাম্য ও গ্রামীণ পুষ্টি চাহিদা পুরণ করতে ভূমিকা রাখবে ।  কৃষকদের মাঝে আম, মাল্টা, পেয়ারা, আমলকি, অর্জুন, বাসক সহ নানা প্রজাতির ফলদ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয় এবং উপজলো পরষিদ চত্ত্বরে গাছ লাগানো হয়।

Facebook Comments

About Sm Sohage

Check Also

গোসাইরহাট উপজেলায় ‘‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’’ শীর্ষক সেমিনার ও প্রেসব্রিফিংর

আব্দুল বারেক ভূইয়া//আন্তর্জাতিক অভিবাসি দিবস উপলক্ষে গোসাইরহাট উপজেলায় ‘‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’’ শীর্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *