শরীয়তপুরের গোসাইরহাটে হতদরিদ্র চাউল বিক্রয় কেন্দ্রের ডিলারের বিরুদ্ধে চাউল আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ

আঃ বারেক ভুইয়া// শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার সামন্তসার ইউনিয়নের খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য বান্ধব কর্মসূচী, চাউল বিক্রয় কেন্দ্রের ডিলার মোঃ বাচ্চু মিয়া তপদারের বিরুদ্ধে হত দরিদ্রদের ১০ টাকা কেজির মূল্যের চাউল আত্মাসাৎ ও অনিয়মের অভিযোগ উঠেছে।

গোসাইরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের সূত্রে জানা যায়, সামন্তসার ইউনিয়নে সর্বমোট ২৯৩ জন হতদরিদ্র কার্ডধারী ভোক্তা ও একটি বিক্রয় কেন্দ্র রয়েছে বলে জানা যায়।

১৭ এপ্রিল বুধবার সরজমিন ঘুরে একাধিক ভোক্তার সাথে আলাপকালে ভোক্তারা বলেন, আমাদের বিক্রয় কেন্দ্রের ডিলার মোঃ বাচ্চু মিয়া তপদার অসৎ উদ্দেশ্য বিক্রয় কেন্দ্রে ব্যানার ব্যবহার না করে আমাদের চোখ ফাঁকি দিয়ে ৩০ কেজি চাউলের মূল্যে ৩০০/= টাকা নির্ধারণ থাকা স্বত্ত্বেও আমাদের কাছ থেকে ৩০ কেজি চাউলের মূল্যে ৩২০/= টাকা করে নিচ্ছে।

শুধু তাই না ডিলার বাচ্চু মিয়া তপদার ৩০ কেজি চাউলের বস্তা খুলে বালতি দিয়ে ওজন করে আমাদেরকে ২৪-২৫ কেজি করে চাউল দিয়েছে। চাউল ওজনের কম দেওয়া এবং টাকা বেশি নেওয়ার কথা জানতে চাইলে ডিলার বাচ্চু মিয়া তপদার আমাদের সাথে উচ্চ বাক্য করেন এবং সে এম.পি সাহেবের লোক বলে আমাদেরকে হুমকি ধামকি দেয়। ভোক্তারা আরও বলেন, ডিলার বাচ্চু মিয়া তপদারের কাছে চাউল নিতে আসলে আমাদের বিভিন্ন ভাবে হয়রানী হতে হয়।

তাই স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছ থেকে আমাদের জোর দাবি ডিলার বাচ্চু মিয়া তপদারের এই অনিয়ম ও দুর্নীতির হাত থেকে আমাদের স্ব ফিরিয়ে দিন।

সামন্তসার ইউনিয়নের ট্যাগ অফিসার গোসাইরহাট উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, অফিসিয়াল কর্মব্যস্থতার কারণে নিয়মিত তদারকি করা সম্ভব হয় না। বিধায় ডিলার এ ধরনের অনিয়মের সুযোগ নিতে পারে। জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ নুরে আলম সিদ্দিকির সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, ডিলারের অনিয়ম ও চাউল আত্মাসাৎতের বিষয়টি আমি অবগত না। যদি কোন ডিলার এ ধরণের অনিয়ম করে থাকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বিক্রয় কেন্দ্রের ডিলার বাচ্চু মিয়া তপদারের কাছে ভোক্তাদেরকে চাউল কম দেওয়া ও টাকা বেশি নেওয়ার বিষয়টি জানতে চাইলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।

Facebook Comments

About Sm Sohage

Check Also

গোসাইরহাট থানা পরিদর্শন করলেন পুলিশ সুপার এস এম আশরাফুজ্জমান

ইরিনা ইসলাম শিলা: বার্ষিক পরিদর্শনে গোসাইরহাট থানা পরিদর্শন করেছেন শরীয়তপুর পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *